হেরে আই লিগ জমিয়ে দিল মিনার্ভা, সুযোগ ইস্ট-মোহনের সামনে

আই লিগের ক্লাইম্যাক্সে এসেও জমজমাট খেতাবি লড়াই অব্যাহত। শুক্রবার চেন্নাই সিটির কাছে ২-১ গোলে হেরে লিগের লড়াই জমিয়ে দিল লিগ শীর্ষে থাকা মিনার্ভা পাঞ্জাব এফসি। সেই সঙ্গে অবনমন বাঁচাল চেন্নাই। লিগ জয়ের অন্যতম দাবিদার হিসেবে এখন উঠে এল কলকাতার দুই  প্রধান- ইস্টবেঙ্গল ও মোহনবাগান।

Updated By: Mar 2, 2018, 08:00 PM IST
হেরে আই লিগ জমিয়ে দিল মিনার্ভা, সুযোগ ইস্ট-মোহনের সামনে

ওয়েব ডেস্ক : আই লিগের ক্লাইম্যাক্সে এসেও জমজমাট খেতাবি লড়াই অব্যাহত। শুক্রবার চেন্নাই সিটির কাছে ২-১ গোলে হেরে লিগের লড়াই জমিয়ে দিল লিগ শীর্ষে থাকা মিনার্ভা পাঞ্জাব এফসি। সেই সঙ্গে অবনমন বাঁচাল চেন্নাই। লিগ জয়ের অন্যতম দাবিদার হিসেবে এখন উঠে এল কলকাতার দুই  প্রধান- ইস্টবেঙ্গল ও মোহনবাগান।

আরও পড়ুন- বিশ্বকাপে খেলবেন ইব্রা!

যে চেন্নাই সিটিকে গত ম্যাচে ৭-১ গোলে হারিয়েছিল ইস্টবেঙ্গল, সেই চেন্নাই সিটি মিনার্ভাকে হারিয়ে আই লিগের খেতাবি লড়াইয়ে সুবর্ন সুয়োগ করে দিল ইস্টবেঙ্গলকে। শুক্রবার ঘরের মাঠে ম্যাচের ৫ মিনিটে সোসোইরাজের গোলে এগিয়ে যায় চেন্নাই সিটি। ২৬ মিনিটে চেঞ্চোর গোলে সমতায় ফেরে মিনার্ভা। ৬০ মিনিটে রাকিচের গোলে জয় ছিনিয়ে নেয় চেন্নাই সিটি এফসি।

হেরে ১৭ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে আই লিগের শীর্ষেই থেকে গেল মিনার্ভা। ১৭ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে লিগে ২ নম্বরে নেরোকা এফসি। ১৬ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে ৩ নম্বরে ইস্টবেঙ্গল। ১৬ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে মোহনবাগান লিগে ৪ নম্বরে।

* যদি মিনার্ভা শেষ ম্যাচে জেতে এবং ইস্টবেঙ্গল ২টি ম্যাচের ১টি জেতে এবং অন্যটি হারে বা ড্র করে তাহলে আই লিগ চ্যাম্পিয়ন মিনার্ভা পাঞ্জাব এফসি।
* যদি ইস্টবেঙ্গল বাকি ২টি ম্যাচ জেতে এবং মিনার্ভাও শেষ ম্যাচ জেতে, তাহলে হেড-টু-হেড লড়াইয়ে আই লিগ চ্যাম্পিয়ন হয়ে যাবে ইস্টবেঙ্গল।
* যদি মিনার্ভা শেষ ম্যাচে হারে এবং ইস্টবেঙ্গল ২টি ম্যাচের ১টি জেতে এবং ১টি হারে আর মোহনবাগান তাদের বাকি ২টি ম্যাচ জিতলে আই লিগ চ্যাম্পিয়ন হয়ে যাবে সবুজ-মেরুন ব্রিগেড।
* যদি মিনার্ভা শেষ ম্যাচে হারে এবং ইস্টবেঙ্গল ২টি ম্যাচের ১টি জেতে এবং ১টি ড্র করে আর মোহনবাগান তাদের বাকি ২টি ম্যাচ জেতে তাহলে ইস্টবেঙ্গল-মোহনবাগান হেড-টু-হেড লড়াইয়ে আই লিগ চ্যাম্পিয়ন হবে মোহনবাগান। 

খেলার খবর জানতে দেখুন স্পোর্টস ২৪, রাত ৮ টা ৪০ মিনিটে। শুধুমাত্র ২৪ ঘণ্টায় 

.