চেন্নাইকে হারাল চার্চিল, ইস্টবেঙ্গলকে অক্সিজেন জোগালেন 'বাতিল' প্লাজা

১৯ ম্যাচে চল্লিশ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইল চেন্নাই সিটি এফসি। অন্যদিকে রিয়াল কাশ্মীরকে টপকে তিন নম্বরে উঠে এল চার্চিল ব্রাদার্স।

Updated By: Mar 1, 2019, 08:43 PM IST
চেন্নাইকে হারাল চার্চিল, ইস্টবেঙ্গলকে অক্সিজেন জোগালেন 'বাতিল' প্লাজা

নিজস্ব প্রতিবেদন- গোটা দেশের চোখ শুক্রবার  ছিল উইং কমান্ডার অভিনন্দনের দেশের ফেরার দিকে। আর ইস্টবেঙ্গল সমর্থকদের চোখ ছিল গোয়ায় চেন্নাই-চার্চিল ম্যাচের দিকে। দিনের শেষে লাল-হলুদের কাছে সুখবর এনে দিল গোয়ার দলটি। চেন্নাইকে হারিয়ে লিগ জমিয়ে দিলেন প্লাজারা। ম্যাচের শুরুতে অবশ্য স্যান্ড্রোর গোলে এগিয়ে যায় চেন্নাই সিটি এফসি। ৩৮ মিনিটে উইলিস প্লাজার গোলে সমতায় ফেরে চার্চিল ব্রাদার্স। দ্বিতীয়ার্ধের শুরুতেই রেমির গোলে ব্যবধান বাড়ায় গোয়ান দলটি। তবে ৬৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে চেন্নাইকে সমতায় ফেরান পেড্রো। এক মিনিট বাদেই চার্চিলের হয়ে জয়সূচক গোলটি করেন প্লাজা। 

আরও পড়ুন-  বিশ্বকাপের দল নির্বাচনে আইপিএলের পারফরম্যান্স প্রাধান্য পাবে না, স্পষ্ট বার্তা বিরাটের

এদিনের ম্যাচের পর লাল-হলুদ সমর্থকরা কৃতজ্ঞ থাকতেই পারেন লারার দেশের স্ট্রাইকারের কাছে। ১৯ ম্যাচে চল্লিশ পয়েন্ট নিয়ে শীর্ষেই রইল চেন্নাই সিটি এফসি। অন্যদিকে রিয়াল কাশ্মীরকে টপকে তিন নম্বরে উঠে এল চার্চিল ব্রাদার্স।

বলাই যায়, গতবারের আই লিগ চ্যাম্পিয়ন মিনার্ভা পঞ্জাব গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে এবারের আই লিগ চ্যাম্পিয়ন নির্ধারণের ক্ষেত্রে। ইস্টবেঙ্গলের ম্যাচ বাকি মিনার্ভা আর গোকুলামের সঙ্গে। দুটো অ্যাওয়ে ম্যাচেই জিততে হবে। তাতেও অবশ্য খেতাব জেতা হবে না আলেসান্দ্রোর দলের। চেন্নাইকে পয়েন্ট নষ্ট করতে হবে মিনার্ভার বিরুদ্ধে। অন্যদিকে খেতাব জিততে হবে ঘরের মাঠে মিনার্ভাকে হারাতেই হবে চেন্নাইকে। 

আরও পড়ুন-  মাসুদ আজহারকে ভারতের হাতে তুলে শান্তির কথা বলুক পাকিস্তান, ফুঁসছেন ভারতীয় শুটার

রবিবার অবশ্য মিনার্ভার কাছে লাল-হলুদ পয়েন্ট নষ্ট করলে আগেই চ্যাম্পিয়ন হয়ে যাবেন নেস্টররা। তবে নেস্টরদের নিয়ে না ভেবে এখন বাকি দুটো ম্যাচ জেতার দিকেই ফোকাস করছেন এনরিকেরা। শুক্রবার সকালে হোটেলে জিম আর সুইমিং সেশন করেন আকোস্তারা। শনিবার দলের অনুশীলন থাকছে না। দুপুরে রাজধানী থেকে চন্ডিগড় চলে যাবে টিম ইস্টবেঙ্গল। চেন্নাইয়ের হারে পাওয়া অ্যাডভান্টেজ কাজে লাগানোই এখন টার্গেট এনরিকেদের।

.