Neeraj Chopra wins gold: সোনার ছেলের জন্য ১ কোটি টাকা উপহার ঘোষণা CSK-র, তৈরি জার্সিও

পুরস্কার ঘোষণা করেছে আইপিএলের চেন্নাই সুপার কিংস। 

Updated By: Aug 8, 2021, 08:49 AM IST
Neeraj Chopra wins gold: সোনার ছেলের জন্য ১ কোটি টাকা উপহার ঘোষণা CSK-র, তৈরি জার্সিও

নিজস্ব প্রতিবেদন: টোকিও অলিম্পিক্সে ভারতকে সোনা এনে দিয়েছেন হরিয়ানার নীরজ চোপড়া। ভারতের ইতিহাস গড়ার নেপথ্য কারিগড় তিনি। টোকিও অলিম্পিকের জ্যাভলিনে ঐতিহাসিক সোনা জেতার পর আনন্দের জোয়ারে ভাসছে দেশ। হরিয়ানা সরকার থেকে বিসিসিআই নীরজকে পুরস্কারে ভরিয়ে দিয়েছে। পুরস্কার ঘোষণা করেছে আইপিএলের চেন্নাই সুপার কিংসও (CSK )। 

শনিবার নীরজ চোপড়ার জন্য ১ কোটি টাকার পুরস্কার ঘোষণা করেছেন চেন্নাই সুপার কিংস। এমনকী সোনার ছেলের সম্মানে বিশেষ জার্সি তৈরির করার কথাও বলেছেন তারা।  দীর্ঘ অপেক্ষার অবসানে ১৩৩ কোটি ভারতবাসীর মুখে হাসি ফোটালেন নীরজ চোপড়া (Neeraj Chopra)। শনিবার টোকিও অলিম্পিক্স ( Tokyo Olympics 2020) থেকে দেশকে সোনা এনে দিলেন নীরজ।

নীরজ তাঁর ঐতিহাসিক স্বর্ণপদক উৎসর্গ করলেন কিংবদন্তি স্প্রিন্টার মিলখা সিংকে (Milkha Singh)। গত জুনে করোনাক্রান্ত হয়ে প্রয়াত হন মিলখা। ঐতিহাসিক জয়ের পর নীরজ বলেন, "এই বছর আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নেওয়াই সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল আমার কাছে। ২-৩টি আন্তর্জাতিক প্রতিযোগিতা আমাকে সাহায্য করেছে খুব। অলিম্পিক্সে খেলার কোনও চাপ ছিল না। নিজের পারফরম্যান্সেই ফোকাস করতে পেরেছিলাম শুধু।''

আরও পড়ুন, Tokyo Olympics: 'বর্শা'য় সোনা ভেদ 'অর্জুনে'র; অতীতে ফিরলেন 'দ্রোণাচার্য' Naseem

ফাইনালের শুরুতেই প্রথম রাউন্ডে নীরজ ছুড়ে পার করেছিলেন ৮৭.০৩ মিটার, দ্বিতীবার নিজেকে ছাপিয়ে ছুড়লেন ৮৭.৫৮ মিটার। এই দুটি থ্রোয়ের পরেই সোশ্যাল মিডিয়া বলতে শুরু করে দিয়েছিল 'ইটস কামিং হোম'। অর্থাৎ নীরজ সোনা নিয়েই টোকিও থেকে ফিরছেন। তবে তৃতীয় চেষ্টায় নিরাশ করেন নীরজ। মাত্র ৭৬.৭৯ মিটার ছুড়তে পারেন তিনি। চতুর্থবার ফাউল করে বসেন। কিন্তু ফাইনালে দ্বিতীয় প্রচেষ্টায় ৮৭.৫৮ মিটার ছুঁডে় সোনার পদক দখল করেন নীরজই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)