ধোনির হলুদ-ব্রিগেডে এবার যুবরাজ? এক ছবিতে ঘনাচ্ছে রহস্য

২০১৯ এর মার্চে শুরু আইপিএল। ২৯ মার্চ প্রথম ম্যাচে মুখোমুখি হবে চেন্নাই ও হারদরাবাদ।

Updated By: Dec 15, 2018, 02:55 PM IST
ধোনির হলুদ-ব্রিগেডে এবার যুবরাজ? এক ছবিতে ঘনাচ্ছে রহস্য

নিজস্ব প্রতিনিধি : গত আইপিএল তাঁর কাছে দুঃস্বপ্নের মতো কেটেছে। ব্যাটে রান নেই। ফর্ম ঠেকেছিল তলানিতে। কেরিয়ারের সব থেকে দুঃসময় বোধ হয় যুবরাজ সিং সেই সময়েই দেখেছিলেন। পাঞ্জাবের হয়ে খারাপ পারফরম্যান্সের জন্য প্রবল সমালোচিত হতে হয়েছিল যুবরাজকে। পাঞ্জাবও তাঁকে আর দলে রাখেনি। তাই এবার ২০১৯ আইপিএলের জন্য নাম লিখিয়ে ফেলেছেন যুবরাজ। তবে আপাতত জাতীয় দলের বাইরে যুবি। এমনকী, ঘরোয়া ক্রিকেটে নেমেও আহামরি রান পাননি তিনি। তবে সমর্থকদের মধ্যে তাঁর জনপ্রিয়তা কিন্তু খুব একটা কমেনি। যুবরাজ সিং মানে এখনও আলাদা উন্মাদনা। ২০১১ বিশ্বকাপে যুবির অবদানের কথা ভোলেননি সমর্থকরা। ভারতীয় ক্রিকেটে অবদান রাখার জন্য তিনি এখনও সমর্থকদের মধ্যে জনপ্রিয় হয়ে রয়েছেন। আর তাই এবারও এক কোটি টাকার বেস প্রাইজ রেখে আইপিএল নিলামে নাম লেখানোর সাহস করলেন যুবি। 

আরও পড়ুন-  স্টার্কের ম্যাজিক ডেলিভারি, বুঝে ওঠার আগেই ক্লিন বোল্ড বিজয়

২০১৯ এর মার্চে শুরু আইপিএল। ২৯ মার্চ প্রথম ম্যাচে মুখোমুখি হবে চেন্নাই ও হারদরাবাদ। তার আগে ১৮ ডিসেম্বর জয়পুরে বসছে নিলাম-পর্ব। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সব থেকে বেশি বেস প্রাইজ রয়েছে জয়দেব উনাদকাটের। তাঁর মূল্য দেড় কোটি টাকা। যুবরাজ সিং ছাড়া এক কোটির বেস প্রাইজে রয়েছেন ঋদ্ধিমান সাহা, মহম্মদ শামি ও অক্ষর প্যাটেল। বিদেশিদের মধ্যে দু'কোটি টাকার বেস প্রাইজ তালিকায় রয়েছেন লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, কলিন ইনগ্রাম, ব্রেন্ডন ম্যাকুলাম, কোরে অ্যান্ডারসন, ক্রিস ওকস, স্যামুয়েল কুরান, শন মার্শ ও ডি'আর্কি শর্ট। কোনও ভারতীয় ক্রিকেটার বেস প্রাইজ দেড় কোটি টাকার বেশি নেই।

ধোনি বনাম যুবরাজের একটা ঠাণ্ডা লড়াইয়ের কথা ভারতীয় ক্রিকেটমহলে শোনা যায়। কিন্তু সমর্থকরা সেসবে কান দেন না। এই যেমন আসন্ন আইপিএলে ধোনির দলে যুবিকে দেখার আবদার করে বসলেন চেন্নাই সমর্থকরা। চেন্নাই ফ্র্যাঞ্চাইজির তরফে টুইটে লেখা হল, এমন একজন সিংহর নাম বলুন যাঁকে আপনারা আসন্ন আইপিএলে হলুদ জার্সিতে দেখতে চান? সমর্থকরা তাতে যুবরাজ সিংকে সব থেকে বেশি ভোট দিলেন। অনেক সমর্থক ২০১১ বিশ্বকাপ ফাইনালের ছবি পোস্ট করে লিখলেন, আমরা আবার ধোনি-যুবির সেই অসাধারণ জুটি দেখতে চাই। চেন্নাইয়ের হলুদ জার্সিতে আমাদের সেরা পছন্দ যুবরাজ সিং। চেন্নাইয়ের জার্সি পরে আমরা যুবরাজ সিংকে হিরো হিসাবে দেখতে চাই। যদিও যুবির জন্য এমন বিপুল পরিমাণ ভোট পড়বে বলে হয়তো আশা করেননি চেন্নাই কর্তারা। এবার দেখার, নিলামে সত্যিই যুবিকে নিয়ে চেন্নাই ঝাঁপায় কি না!

.