আনফিট ক্লার্ককেই বিশ্বকাপে অস্ট্রেলিয়ার নেতা ঘোষণা

বিশ্বকাপে অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে নেতৃত্ব দেবেন মাইকেল ক্লার্ক-ই। ঘোষণা করে দিলেন অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক রড মার্শে। বর্তমানে হ্যামস্ট্রিংয়ে চোটের জন্য মাঠের বাইরে রয়েছেন ক্লার্ক। চোটের জন্য ভারতের বিরুদ্ধে তিনটি টেস্টে খেলতে পারেননি তিনি। কিন্তু অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক আশাবাদী চোট সারিয়ে বিশ্বকাপে খেলতে পারবেন ক্লার্ক।

Updated By: Jan 11, 2015, 04:11 PM IST
আনফিট ক্লার্ককেই বিশ্বকাপে অস্ট্রেলিয়ার নেতা ঘোষণা

ওয়েব ডেস্ক: বিশ্বকাপে অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে নেতৃত্ব দেবেন মাইকেল ক্লার্ক-ই। ঘোষণা করে দিলেন অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক রড মার্শে। বর্তমানে হ্যামস্ট্রিংয়ে চোটের জন্য মাঠের বাইরে রয়েছেন ক্লার্ক। চোটের জন্য ভারতের বিরুদ্ধে তিনটি টেস্টে খেলতে পারেননি তিনি। কিন্তু অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক আশাবাদী চোট সারিয়ে বিশ্বকাপে খেলতে পারবেন ক্লার্ক।

আগামী ২১ ফেব্রুয়ারি তাঁকে ফিটনেস টেস্ট দিতে হবে। সেদিনই বাংলাদেশের বিরুদ্ধে টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। ফিটনেস টেস্ট পাস না করলে ক্লার্কের জায়গায় জর্জ বেইলি দলকে নেতৃত্ব দেবেন। তবে ম্যাচে ক্লার্কের বদলে কোন ক্রিকেটারকে খেলানো সেই ব্যাপারে এখনই কিছু জানাননি মার্শ।

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজে দুরন্ত বোলিং করা ন্যাথন লিঁয়কে দলে রাখা হয়নি। পাঁচ পেসারকে দলে নেওয়া হয়েছে। পেসারদের মধ্যে চমক বলতে সদ্য টেস্ট অভিষেক হওয়া জোস হেজেলউড। দলে রাখা হয়নি পেসার রায়ান হ্যারিসকে।

অস্ট্রেলিয়ার ঘোষিত ১৫ জনের দল- মাইকেল ক্লার্ক (অধিনায়ক), জর্জ বেইলি (সহ অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ, শেন ওয়াটসন, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ, ব্র্যাড হাডিন, জেমস ফকনার, মিচেল জনসন, জোস হেজেলউড, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, জাভিয়ার দোহার্দি।

Australian squad: Michael Clarke (Captain), George Bailey (vice-captain), David Warner, Aaron Finch, Shane Watson, Steven Smith, Glenn Maxwell, Mitchell Marsh, Brad Haddin, James Faulkner, Mitchell Johnson, Josh Hazlewood, Mitchell Starc, Pat Cummins, Xavier Doherty.

.