এবার আসছে মিনি আইপিএল, বিদায় নিচ্ছে চ্যাম্পিয়ন্স লিগ টি ২০

এবার তৈরি হয়ে নিন মিনি আইপিএল দেখতে। বিভিন্ন দেশের ঘরোয়া টি২০ সেরাদের নিয়ে যে চ্যাম্পিয়ন্স লিগ টি টোয়েন্টি প্রতিযোগিতা হত সেটা বন্ধ হতে চলেছে। তার বদলে আসছে মিনি আইপিএল। ২০০৯ সাল থেকে শুরু হওয়া চ্যাম্পিয়ন্স লিগ টি ২০-র সেভাবে জনপ্রিয়তা পায়নি। টিআরপি থেকে শুরু করে স্পন্সরশিপ সবেতেই বড় ধাক্কা খেয়েছিল চ্যাম্পিয়ন্স লিগ টি২০। আর তাই ভারত, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড সিদ্ধান্ত নিতে চলেছে চ্যাম্পিয়ন্স লিগ টি২০ প্রতিযোগিতা বন্ধ করে দেওয়ার।

Updated By: May 16, 2015, 01:04 PM IST
এবার আসছে মিনি আইপিএল, বিদায় নিচ্ছে চ্যাম্পিয়ন্স লিগ টি ২০

ওয়েব ডেস্ক: এবার তৈরি হয়ে নিন মিনি আইপিএল দেখতে। বিভিন্ন দেশের ঘরোয়া টি২০ সেরাদের নিয়ে যে চ্যাম্পিয়ন্স লিগ টি টোয়েন্টি প্রতিযোগিতা হত সেটা বন্ধ হতে চলেছে। তার বদলে আসছে মিনি আইপিএল। ২০০৯ সাল থেকে শুরু হওয়া চ্যাম্পিয়ন্স লিগ টি ২০-র সেভাবে জনপ্রিয়তা পায়নি। টিআরপি থেকে শুরু করে স্পন্সরশিপ সবেতেই বড় ধাক্কা খেয়েছিল চ্যাম্পিয়ন্স লিগ টি২০। আর তাই ভারত, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড সিদ্ধান্ত নিতে চলেছে চ্যাম্পিয়ন্স লিগ টি২০ প্রতিযোগিতা বন্ধ করে দেওয়ার।

এই সুযোগে ভারতীয় বোর্ড আনতে চলেছে মিনি আইপিএল। আইপিএলের প্রথম চারটি দলকে নিয়ে হবে আইপিএলের সিক্যুয়েল এই প্রতিযোগিতা। বোর্ডের নতুন সচিব অনুরাগ ঠাকুরও এই বিষয়টা নিশ্চিত করেছেন। এমনও শোনা যাচ্ছে মিনি আইপিএল হবে দুবাইয়ে, কারণ সেপ্টেম্বর-অক্টোবরে ভারতে বৃষ্টির সময়।   

পুরস্কারের অর্থমূল্যের বিচার আইপিএলের থেকে বেশি টাকা পাওয়া যায় চ্যাম্পিয়ন্স লিগ টি টোয়েন্টি জিতলে। কিন্তু কখনই দর্শকদের স্নেহধন্য হতে পারেনি চ্যাম্পিয়ন্স লিগ। উন্মাদনায় আইপিএলের ধারে কাছে ঠেকতে পারেনি এই লিগ। মনে করা হয়েছিল গোটা ক্রিকেট বিশ্বের দেশের ফ্র্যাঞ্চাইজিগুলো একসঙ্গে আনলে হয়তো বিরাট সফল একটা টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হবে, কিন্তু ব্যাপরটা উল্টো হয়ে গিয়েছে।  

 

 

.