মহেন্দ্র সিং ধোনিকে ভারতরত্ন দেওয়ার দাবি উঠল

ভারতীয় ক্রীড়াক্ষেত্রে তাঁর অসামান্য অবদানের জন্য  পদ্মশ্রী, পদ্মভূষণ এবং রাজীব গান্ধী খেলরত্ন সম্মানে ইতিমধ্যেই সম্মানিত হয়েছেন মহেন্দ্র সিং ধোনি।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Aug 17, 2020, 04:58 PM IST
মহেন্দ্র সিং ধোনিকে ভারতরত্ন দেওয়ার দাবি উঠল
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: অবসরের পরেই মহেন্দ্র সিং ধোনির সাত নম্বর জার্সি সংরক্ষণের জন্য বিসিসিআই-এর কাছে প্রচুর আবেদন জমা পড়েছে। তাঁর প্রতি কৃতজ্ঞতা জানাতে ভারতীয় ক্রিকেট বোর্ড কি ধোনির সাত নম্বর জার্সিরও অবসর ঘোষণা করবে! সেটাই এখন দেখার। এবার সেই সঙ্গে ধোনিকে ভারতরত্ন সম্মানে সম্মানিত করা হোক এমনই দাবি তুললেন মধ্যপ্রদেশের কংগ্রেস বিধায়ক পিসি শর্মা।

ধোনির মতো একজন অধিনায়ক যিনি দেশকে দুটো বিশ্বকাপ একটা চ্যাম্পিয়ন্স ট্রফি দিয়েছেন, টেস্টে ভারতকে এক নম্বরে তুলেছিলেন। তাঁকে দেশের সর্বোচ্চ অসামরিক সম্মান ভারতরত্ন দেওয়ার জন্য কেন্দ্রের কাছে দাবি তুললেন পিসি শর্মা।

টুইটে তিনি লিখেছেন, "বিশ্বব্যাপী ভারতীয় ক্রিকেটকে বিজয়ী হিসাবে প্রতিষ্ঠিত করেছেন, "দেশের রত্ন" মহেন্দ্র সিং ধোনিকে ভারতরত্ন দিয়ে সম্মানিত করা উচিত।"  ভারতীয় ক্রীড়াক্ষেত্রে তাঁর অসামান্য অবদানের জন্য  পদ্মশ্রী, পদ্মভূষণ এবং রাজীব গান্ধী খেলরত্ন সম্মানে ইতিমধ্যেই সম্মানিত হয়েছেন মহেন্দ্র সিং ধোনি। একমাত্র ক্রিকেটার হিসেবে ভারত রত্ন পেয়েছেন কিংবদন্তি সচিন তেন্ডুলকর।

 

আরও পড়ুন - অবসরের ২৪ ঘণ্টা পরে মাহিকে শুভেচ্ছা যুবির; নস্টালজিক যুবরাজ

.