Copa America: পাকুয়েতাই ত্রাতা! Peru-র বিরুদ্ধে এক গোলে জিতে ফাইনালে Brazil

ফাইনালে কি তবে এবার আর্জেন্টিনা বনাম ব্রাজিল?

Updated By: Jul 6, 2021, 07:01 AM IST
Copa America: পাকুয়েতাই ত্রাতা! Peru-র বিরুদ্ধে এক গোলে জিতে ফাইনালে Brazil

নিজস্ব প্রতিবেদন: কোপা আমেরিকার ফাইনালে (Copa America Final) পৌঁছে গেল ব্রাজিল (Brazil)। মঙ্গলবার ভোরে প্রথম সেমিফাইনালে পেরুকে (Peru) ১-০ গোলে হারাল নেইমারের দল। গ্রুপ লিগের প্রথম ম্যাচে এই ব্রাজিলের কাছেই ৪ গোলে হেরেছিল পেরু। সেমিফাইনালে এসে অবশ্য অপ্রতিরোধ্য ব্রাজিলকে হাড্ডহাড্ডি চ্যালেঞ্জ ছুড়ে দিতেই মরিয়া ছিল পেরু। কিন্তু শেষরক্ষা হল না। পাকুয়েতার এক গোলই লাইফ সাপোর্ট হয়ে ঘরের মাঠে জয় এনে দিল সাম্বা ব্রিগেডকে। ফাইনালে কি তবে এবার আর্জেন্টিনা বনাম ব্রাজিল? ঐতিহাসিক ম্যাচ দেখার অপেক্ষায় ফুটবলপ্রেমীরা। যদিও তা নির্ভর করছে কলম্বিয়া ও আর্জেন্টিনা সেমিফাইনাল ম্যাচের উপর।

খেলা শুরুর প্রথম ৩০ মিনিটে উভয়পক্ষেরই সুযোগ ছিল। কিন্তু একমাত্র সেই সুযোগকে কাজে লাগান নেইমার-পাকুয়েতা জুটি। কোয়ার্টার ফাইনালের পর সেমিফাইনালে শেষ চারের লড়াইতে ও ব্রাজিলের পরিত্রাতা সেই পাকুয়েতাই। ৩৫ মিনিটে নেইমারের পাস থেকে গোল করেন পাকুয়েতা। এরপর চেষ্টা করলেও প্রথমার্ধে আর এগোনো হয়নি পেরুর। প্রথমার্ধের শেষে ৫ মিনিট সংযোজিত হয়। ১ গোলে এগিয়ে থাকে ব্রাজিল।

দ্বিতীয়ার্ধে ট্রাউকোকে তুলে নিয়ে লোপেজকে মাঠে নামায় পেরু। অন্যদিকে, রামোসের বদলে মাঠে নামেন গার্সিয়া। ৭১ মিনিটের মাথায় রিচার্লিসনকে ফাউল করেন কোরজো। ব্রাজিলের পেনাল্টির আবেদনে কান দেননি রেফারি। নেইমারকে ফাউল করে বিপজ্জনক জায়গা থেকে ব্রাজিলকে ফ্রি-কিক উপহার দেন কলেন্স। যদিও তাতে লাভ কিছুই হয়নি। দ্বিতীয়ার্ধেও পাঁচ মিনিট সংযোজিত হয়। তবে শেষ পর্যন্ত রিওতে ঘরের মাঠে ১ গোলেই জয় হল সাম্বা ব্রিগেডের।

আরও পড়ুন: Tokyo Olympics: পদক জয়ের স্বপ্ন, অলিম্পিকে দেশের হয়ে রজার ফেডেরার

তবে কি এবার কোপার ফাইনালে ব্রাজিল বনাম আর্জেন্টিনার ঐতিহাসিক ম্যাচ দেখতে চলেছে বিশ্ব? তার জন্য ফুটবলপ্রেমীদের মতোই অপেক্ষা করতে হবে নেইমারদেরও। মঙ্গলবার আর্জেন্টিনা বনাম কলম্বিয়ার ম্যাচে স্পষ্ট হবে গোটা বিষয়টি। সেই ম্যাচে যদি মেসিদের জয় হয়, তবেই ফুটবলপ্রেমীদের একাংশের মত অনুযায়ী, জমে যাবে কোপার ফাইনাল। 

আরও পড়ুন: Wimbledon: আরও একটি অনায়াস জয়, ৫০তম গ্র্যান্ড স্লাম কোয়ার্টার ফাইনালে Novak Djokovic

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)