ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে কাউন্টি খেলার অভিজ্ঞতা কাজে লাগাতে চান ইশান্ত

সাসেক্সের হয়ে কাউন্টিতে খেলার অভিজ্ঞতা কাজে লাগাতে চাইছেন ২৯ বছর বয়সী ভারতীয় পেসার।   

Updated By: Jul 23, 2018, 12:08 PM IST
ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে কাউন্টি খেলার অভিজ্ঞতা কাজে লাগাতে চান ইশান্ত

নিজস্ব প্রতিবেদন : ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে মাঠে নামার আগে খোশ মেজাজে ভারতীয় পেসার ইশান্ত শর্মা। ইংল্যান্ডের মাটিতে ভারতীয় ব্যাটিং এবং স্পিন নিয়ে আশাবাদী ক্রিকেটমহলের একাংশ। সেখানে ভারতীয় পেসারদের নিয়ে বেশ ধোঁয়াশা রয়েছে। চোটের জন্য প্রথম তিন টেস্টে নেই ভুবনেশ্বর কুমার। প্রথম টেস্টে নেই যশপ্রীত বুমরাহ। সেখানে পেস বিভাগে অভিজ্ঞ বলতে ইশান্ত শর্মা। সঙ্গে উমেশ যাদব এবং মহম্মদ শামি। সাসেক্সের হয়ে কাউন্টিতে খেলার অভিজ্ঞতা কাজে লাগাতে চাইছেন ২৯ বছর বয়সী ভারতীয় পেসার।  

আরও পড়ুন -  টেস্টে কুলদীপ-অশ্বিনকে প্রথম একাদশে রাখার পরামর্শ আজাহারউদ্দিনের

ইন্ডিয়া টিভিকে দেওয়া এক সাক্ষাত্কারে ইশান্ত শর্মা বলেন, " টেস্ট ক্রিকেট খুব গুরুত্বপূর্ণ। টেস্ট মানেই ফিটনেসের পরীক্ষা, মানসিকতার পরীক্ষা। প্রত্যেকবারের মতোই এবারও আমাদের টার্গেট থাকবে সিরিজ জিতে ফেরার।" সেই সঙ্গে ইশান্ত আরও বলেন, " যে ভালো পেস বোলিং করবে, জিতবে সেই দলই। কাউন্টি খেলে আমি ইংল্যান্ডের পরিবেশের সঙ্গে মানিয়ে নিয়েছি। ইংল্যান্ডে বলের লেন্থ একটা বড় ফ্যাক্টর। কী রকম লেন্থে বল করব, কি রকম লেন্থে বল করব না সেটা জানা খুব জরুরি। ইংল্যান্ডে আমি অনেক ওভার বল করেছি। তাই আমি তৈরি।"  

আরও পড়ুন -  ইংল্যান্ডে টেস্ট জিততে হলে বিরাটদের কী করতে হবে বলে দিলেন সৌরভ

সেই সঙ্গে ইশান্ত শর্মা স্পষ্ট জানিয়ে দেন, "অনেকে প্রায়ই বলেন, ভারত পেসার তৈরি করতে পারে না।কিন্তু এখন দেখবেন, আমাদের হাতে অন্তত আট থেকে ন'জন ভাল পেসার আছে। যারা ভারতের হয়ে যখন তখন টেস্ট খেলতে পারে।" কয়েকদিন আগেই সচিন তেন্ডুলকর বলেন, ভুবনেশ্বর কুমারের না থাকাটা ভারতীয় দলের জন্য বড় ধাক্কা। পয়লা অগস্ট থেকে শুরু ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ। প্রথম টেস্টে বুমরাহ,ভুবির অনুপস্থিতিতে ইশান্ত শর্মাই হতে পারেন বিরাট কোহলির তুরুপের তাস।