Shatarup Ghosh | FIFA World Cup 2022: 'আজ ব্রাজিল, আর্জেন্টিনা দুই দলই জিতুক'! শতরূপের পোস্ট জিতে নিল হৃদয়

Shatarup Ghosh: ব্রাজিলের সঙ্গেই জিতুক আজ আর্জেন্টিনাও। মনে প্রাণে চাইছেন সিপিআইএম-এর যুবনেতা শতরূপ ঘোষ।

Updated By: Dec 9, 2022, 07:12 PM IST
Shatarup Ghosh | FIFA World Cup 2022:  'আজ ব্রাজিল, আর্জেন্টিনা দুই দলই জিতুক'! শতরূপের পোস্ট জিতে নিল হৃদয়
ছবি শতরূপ ঘোষের ফেসবুক থেকে

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: কাতার বিশ্বকাপ (FIFA World Cup 2022) একেবারে অন্তিম লগ্নে চলে এসেছে। আর কয়েক দিন পরেই ফুটবল বিশ্ব পেয়ে যাবে চ্যাম্পিয়ন দলকে। ৩২ দল এবার টুর্নামেন্টে অংশ নিয়েছিল। সেখান থেকে ষোলো হয়ে এখন আটে এসে দাঁড়িয়েছে। এবার কোয়ার্টার ফাইনাল থেকে সেমি ফাইনালে যাওয়ার অগ্নিপরীক্ষা। শেষ আটে উঠেছে ক্রোয়েশিয়া, ব্রাজিল, নেদারল্য়ান্ডস, আর্জেন্টিনা, পর্তুগাল, মরক্কো, ইংল্যান্ড ও ফ্রান্স। শুক্রবার অর্থাৎ আজ থেকে শুরু কোয়ার্টার ফাইনালের খেলা। এদিন রাত সাড়ে আটটায় এডুকেশন সিটি স্টেডিয়ামে মুখোমুখি ব্রাজিল-ক্রোয়েশিয়া (Brazil vs Croatia)। এরপর রাত সাড়ে বারোটায় নেদারল্য়ান্ডসের মুখোমুখি আর্জেন্টিনা (Argentina vs Netherlands)। ভেন্যু-লুসেল স্টেডিয়াম। 

বাঙালি ফুটবলপ্রেমীরা মূলত দু'ভাগে বিভক্ত। ব্রাজিল এবং আর্জেন্টিনা। তবে এদিন প্রতিদ্ধন্দ্বিতা ভুলে দুই দেশের সমর্থকরাই চাইছেন ব্রাজিল-আর্জেন্টিনা জিতুক। তাহলে সেমিফাইনালে ফের একবার 'সাউথ আমেরিকান ক্লাসিকো' বা 'সুপার ক্লাসিকো' দেখার সুবর্ণ সুযোগ চলে আসবে। ১৯৯০ সালের বিশ্বকাপের পর আর কখনই এই দুই দল মুখোমুখি হয়নি এই মঞ্চে। আজকের রাতের দিকেই তাকিয়ে ফ্যানরা।

ম্য়াচে চোখ থাকবে সিপিআইএম-এর যুবনেতা শতরূপ ঘোষেরও। এদিন শতরূপ তাঁর ফেসবুকে লেখেন, 'আজ ব্রাজিল, আর্জেন্টিনা দুই দলই জিতুক। ১৪ই ডিসেম্বর বিশ্বকাপের শ্রেষ্ঠ খেলাটা উপহার পাক গোটা দুনিয়ার ফুটবলপ্রেমী মানুষ। সার্থক হোক আমাদের সবার সারা মাসব্যাপী ঘুমহীন রাত।' বিগত ছয় ঘণ্টায় (প্রতিবেদন লেখার সময় পর্যন্ত) শতরূপের পোস্টে এসেছে চার হাজারের ওপর লাইক। শেয়ার করেছেন ১৩২ জন। খুব স্বাভাবিক ভাবেই এই পোস্ট ব্রাজিল-আর্জেন্টিনার সমর্থকদের হৃদয় জয় করে নিয়েছে। 

আরও পড়ুন: Quarter-Finals | FIFA World Cup 2022: শেষ আটের ১০ নম্বর জার্সিধারী কারা, তাঁদের সঙ্গিনীরাই বা কে?
 

শতরূপ নিয়মিত বিশ্বকাপ দেখছেন। তা তাঁর ফেসবুক পোস্ট  চোখ রাখলেই বোঝা যায়। তিনি যে, লিওনেল মেসির বড় ভক্ত তার প্রতিফলনও রয়েছে সোশ্যাল মিডিয়ায়। গত রবিবার সিপিআইএম-এর জনপ্রিয় নেতা তাঁর জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করেছেন। দীর্ঘদিনের বান্ধবী পহেলি সাহার সঙ্গেই নতুন জীবন শুরু করেছেন। এবার দেখার শতরূপের ইচ্ছা ফুটবলবিধাতা পূরণ করেন কিনা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)