Aus vs Ind: সিডনিতে আগ্রাসী ব্যাটিং,সচিন-লক্ষ্মণদের মন জিতে নিলেন Pant

প্রসঙ্গত, সিডনি টেস্টের তৃতীয় দিনে শর্ট বলে ঋষভ পন্থকে ঘায়েল করেছিলেন অজি পেসার প্যাট কামিন্স। কনুইয়ের ব্যাথা নিয়ে আর কিপিং করেননি তিনি।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 11, 2021, 01:13 PM IST
Aus vs Ind: সিডনিতে আগ্রাসী ব্যাটিং,সচিন-লক্ষ্মণদের মন জিতে নিলেন Pant
ছবি সৌজন্যে: BCCI

নিজস্ব প্রতিবেদন : সিডনিতে আগ্রাসী ব্যাটিং ঋষভ পন্থের। পঞ্চম দিনে অজি বোলারদের বিরুদ্ধে ঝোড়ো ব্যাটিংয়ে পাল্টা চ্যালেঞ্জ ছুঁড়ে দেন তিনি। তিন রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করলেন ভারতের উইকেটকিপার ব্য়াটসম্যান। সিডনিতে শেষ দিনে ম্যাচ বাঁচানো ইনিংস খেলে সচিন-লক্ষ্মণদের মন জিতে নিলেন ঋষভ পন্থ।

সিডনিতে দ্বিতীয় ইনিংসে ৪০৭ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে চতুর্থ দিনের শেষে ভারতের স্কোর ছিল ২ উইকেট হারিয়ে ৯৮ রান। পঞ্চম দিনের শুরুতেই অধিনায়ক অজিঙ্ক রাহানে ফিরতেই ক্রিজে নামেন ঋষভ পন্থ। নিজেকে গুটিয়ে না রেখে কাউন্টার অ্যাটাক করলেন পন্থ। টেস্টে টি-টোয়েন্টির মেজাজে ব্যাট করে অস্ট্রেলিয়াকে পাল্টা চাপ দিলেন। ১২ টা চার আর তিনটে ছক্কায় ১১৮ বলে ৯৭ রানের ইনিংস খেললেন পন্থ। তিন রানের জন্য শতরান মাঠে ফেলে এলেন।

 

 

 

তবে পন্থের এমন সাহসী ব্যাটিংয়ের প্রশংসায় পঞ্চমুখ ভারতীয় কিংবদন্তি সচিন তেন্ডুলকর থেকে ভিভিএস লক্ষ্মণ। সুরেশ রায়না থেকে টম মুডি সকলেই পন্থের ব্য়াটিংয়ের প্রশংসা করেছেন।

আরও পড়ুন-   Aus vs Ind: ব্রিসবেনেই চতুর্থ টেস্ট, BCCI-এর দাবি মেনে নিল Cricket Australia

প্রসঙ্গত, সিডনি টেস্টের তৃতীয় দিনে শর্ট বলে ঋষভ পন্থকে ঘায়েল করেছিলেন অজি পেসার প্যাট কামিন্স। কনুইয়ের ব্যাথা নিয়ে আর কিপিং করেননি তিনি। পন্থকে কিন্তু চতুর্থ দিন নেটে ব্যাটিং প্র্যাকটিস করতে দেখা গিয়েছিল। তাঁর কনুইয়ে ফ্র্য়াকচার নেই। তবে ব্যথায় কাবু তিনি। পঞ্চম দিনে ব্যাটিংয়ে নামবেন বলেও ইঙ্গিত মিলেছিল।

আরও পড়ুন- Ind vs Aus: সিডনি টেস্টে মেজাজ হারিয়ে শাস্তি Paine-এর