সত্যিকারের নায়ক! ভয়াবহ আগুন থেকে ৪০ জন মানুষকে বাঁচালেন ক্রিকেটার

মুম্বইয়ের পশ্চিম কল্যাণ এলাকার একটি বহুতলে আগুন লেগেছিল। আটতলা বিল্ডিংয়ে আটকে পড়েছিলেন ৪০ জন মানুষ।

Updated By: May 30, 2020, 12:50 PM IST
সত্যিকারের নায়ক! ভয়াবহ আগুন থেকে ৪০ জন মানুষকে বাঁচালেন ক্রিকেটার

নিজস্ব প্রতিবেদন— ক্রিকেট খেলেছেন বটে! তবে ততটা নাম করতে পারেননি। কিন্তু এবার যেটা করলেন তাতে তিনি সত্যিকারের নায়ক হয়ে গেলেন। ৪০ জন মানুষকে ভয়াবহ আগুন থেকে বাঁচালেন রনজি খেলা ক্রিকেটার আকিব শেখ। মাত্র ২০ বছর বয়সি তিনি মুম্বইয়ের রনজি দলে জায়গায় পেয়েছিলেন। কিন্তু আহমরি পারফরম্যান্স করতে পারেননি। ২৫ ওভার বল করে একটিও উইকেট তুলতে পারেননি এই পেসার। তার পর আর তাঁর প্রথম শ্রেণীর ক্রিকেট খেলা হয়নি। হাজার চেষ্টা করেছেন ফিরে আসার। কিন্তু ধীরে ধীরে হারিয়ে যেতে থাকেন বিস্মৃতির আড়ালে। এবার অবশ্য তিনি যা করলেন তাতে গোটা দেশে তাঁর নাম ছড়িয়ে পড়ল।

মুম্বইয়ের পশ্চিম কল্যাণ এলাকার একটি বহুতলে আগুন লেগেছিল। আটতলা বিল্ডিংয়ে আটকে পড়েছিলেন ৪০ জন মানুষ। আবাসনের প্রতিটি বাসিন্দাকে উদ্ধার করেন আকিব ও তাঁর দুই বন্ধু আদনান খান ও দানিশ খান। একটি কাঠের মই দিয়ে বিল্ডিংয়ে উঠে বাসিন্দাদের উদ্ধার করেন তাঁরা। নিজেদের জীবন বাজি রেখে ৪০ জন মানুষকে নিরাপদ স্থানে পৌঁছে দেন। যে বিল্ডিংয়ে আগুন লেগেছিল সেটির নাম চার্ম স্টার। ছতলায় আগুনের ভয়াবহতা ছিল বেশি। তাই ছতলাতেই ৪০ জন আটকে পড়েছিলেন। আকিব ও তাঁর দুই বন্ধু মিলে ছতলা থেকে সবাইকে উদ্ধার করেন। আকিব নিজেও চার্ম স্টার বিল্ডিংয়ের ছতলায় থাকেন। তিনি দুঃসময়ে নিজের ফ্লোরের কাউকে ফেলে পালাননি।

আরে পড়ুন— ক্রিকেট ফিরবে, কিন্তু মানতে হবে এতগুলো নিয়ম! গাইডলাইন দিল সিএবি

কাঠের মইয়ের সাহায্যে পাশের বিল্ডিংয়ের ছাদে নিয়ে যাওয়া হয় ৪০ জন বাসিন্দাকে। ২৯ বছর বয়সী আকিব বলছিলেন, ''লোড শেডিং ছিল সারাদিন। সন্ধ্যের দিকে কারেন্ট এলে আমি মোবাইল চার্জ দিতে যাই। তখন দেখি মা চিত্কার করছে। আগুনের ধোয়ায় চারিদিকে কিছু দেখা যাচ্ছিল না। তার পর বন্ধুদের ফোন করি। ওরা প্রায় সঙ্গে সঙ্গে চলে আসে। আমরা সবাইকে উদ্ধার করতে পেরেছি। বড় কোনও বিপদ ঘটেনি। আমাম মা, ঠাকুরমা, স্ত্রী সেই সময় ঘরেই ছিল। ধোয়ায় দমবন্ধ হয়ে যাওয়ার ভয় হচ্ছিল।''

.