ছিলেন ক্রিকেটার হয়ে গেলেন অ্যাথলিট, অলিম্পিকে রুপোও এনে দিলেন দেশকে!

একেই বলে ক্রীড়াক্ষেত্রে দ্বৈত চরিত্র। ছিলেন ক্রিকেটার হয়ে গেলেন অ্যাথলিট। এখানেই শেষ নয়। অলিম্পিকে রুপোও এনে দিলেন নিজের দেশকে। দুই ক্রীড়াক্ষেত্রে সাফল্য পেয়ে নজিরটি গড়লেন দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেটার সুনেত্তি ভিলজোয়েন। দেশের হয়ে খেলেছেন একটি টেস্ট এবং সতেরোটি একদিনের ম্যাচ। তেত্রিশ বছরের এই ক্রিকেটার দুহাজার বারোতে লন্ডন অলিম্পিকে বর্শা ছোঁড়ায় অংশ নিয়েছিলেন। কিন্তু অল্পের জন্য পদক মিস করেছিলেন। এবার কিন্তু সেই ভুল করেননি। চৌষট্টি দশমিক নয় দুই মিটার দূরত্বে জ্যাভলিন ছুঁড়ে রুপো জিতে নেন এই প্রোটিয়াস খেলোয়াড়।

Updated By: Aug 19, 2016, 04:38 PM IST
 ছিলেন ক্রিকেটার হয়ে গেলেন অ্যাথলিট, অলিম্পিকে রুপোও এনে দিলেন দেশকে!

ওয়েব ডেস্ক: একেই বলে ক্রীড়াক্ষেত্রে দ্বৈত চরিত্র। ছিলেন ক্রিকেটার হয়ে গেলেন অ্যাথলিট। এখানেই শেষ নয়। অলিম্পিকে রুপোও এনে দিলেন নিজের দেশকে। দুই ক্রীড়াক্ষেত্রে সাফল্য পেয়ে নজিরটি গড়লেন দক্ষিণ আফ্রিকার মহিলা ক্রিকেটার সুনেত্তি ভিলজোয়েন। দেশের হয়ে খেলেছেন একটি টেস্ট এবং সতেরোটি একদিনের ম্যাচ। তেত্রিশ বছরের এই ক্রিকেটার দুহাজার বারোতে লন্ডন অলিম্পিকে বর্শা ছোঁড়ায় অংশ নিয়েছিলেন। কিন্তু অল্পের জন্য পদক মিস করেছিলেন। এবার কিন্তু সেই ভুল করেননি। চৌষট্টি দশমিক নয় দুই মিটার দূরত্বে জ্যাভলিন ছুঁড়ে রুপো জিতে নেন এই প্রোটিয়াস খেলোয়াড়।

আরও পড়ুন ভারত ব্যাডমিন্টনে সিন্ধুর হাত ধরে পদক পাচ্ছে 'সক্রেটিস'-এর জন্য!

অন্যদিকে, মিথ্যা অভিযোগ করে অলিম্পিক থেকে বিতাড়িত হলেন আমেরিকার দুই সাঁতারু। চার জন মার্কিন সাঁতারু অভিযোগ করেছিলেন রিও গ্যাস স্টেশনে বন্দুক দেখিয়ে তাদের কাছ থেকে সবকিছু ছিনতাই করা হয়। কিন্তু তদন্তে দেখা যায় পুরোটাই ভুয়ো অভিযোগ। এরপরই ইউ এস অলিম্পিক কমিটি  ব্রাজিলের কাছে ক্ষমা চেয়ে নিয়ে দুই সাঁতারুকে দেশে ফেরার নির্দেশ দেয়।

আরও পড়ুন  ১০০-এর পর ২০০ মিটারেও সোনা জিতলেন বিশ্বের দ্রুততম পুরুষ উসেইন বোল্ট