নদীর পাড়, ছিপে গাঁথা মাছ আর আমি...! গোপন ইচ্ছের কথা জানালেন বিশ্ব বিখ্যাত রোনাল্ডো

ডাক্তার, ইঞ্জিনিয়ার বা ব্যবসায়ী হতে কখনও চাননি তিনি। চেয়েছিলেন ফুটবলার হতে। হয়েছেন। বিশ্ব ফুটবলের মহাতারকা হয়েছেন তিনি।

Edited By: সুমন মজুমদার | Updated By: Feb 7, 2020, 03:42 PM IST
নদীর পাড়, ছিপে গাঁথা মাছ আর আমি...! গোপন ইচ্ছের কথা জানালেন বিশ্ব বিখ্যাত রোনাল্ডো

নিজস্ব প্রতিবেদন : কীসের অভাব তাঁর! সবই তো অর্জন করেছেন! অর্থ, খ্যাতি, সব। কিন্তু তাতেও যেন কোথাও শূন্যস্থান রয়েছে। এই সব কিছু অর্জন করতে তিনি জীবনের একটাই জিনিস হারিয়েছেন। শান্তি। অর্থ, খ্যাতি উপার্জনের পর এবার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো শান্তির খোঁজে রয়েছেন। আর তাই তাঁর মাথায় ঘুরছে শান্ত নদীর পাড়, ছিপে গাঁথা মাছ আর নিশ্চুপ দুপুর। এই খেলোয়াড়ি জীবন থেকে যা অনেক দূর। এত দূর যে সেখানে কখনও পৌঁছতে পারবেন কি না, নিশ্চিত নন জুভেন্তাস তারকা। 

ডাক্তার, ইঞ্জিনিয়ার বা ব্যবসায়ী হতে কখনও চাননি তিনি। চেয়েছিলেন ফুটবলার হতে। হয়েছেন। বিশ্ব ফুটবলের মহাতারকা হয়েছেন তিনি। তার পরও মনের ভিতর অদ্ভুত অস্থিরতা তাঁর। একটি গোপন ইচ্ছে অনেকদিন ধরে মনে মনে পুষে রেখেছেন। নির্ঝঞ্জাট জীবন চান রোনাল্ডো। জন্মভূমি পর্তুগালের মাদেইরাতে জেলে হওয়ার বাসনা ছিল তাঁর। ভেবেছিলেন, ৩৫ বছর বয়সে ফুটবলার হিসাবে যখন সব কিছু উপার্জন করা হয়ে যাবে তখন তিনি চলে যাবেন মাদেইরাতে। তার পর নদীর পাড়ে একা বসে মাছ শিকার করবেন। কোনও এক শান্ত দুপুরে। 

আরও পড়ুন-  ডাক নাম 'আজাদ কাশ্মীর'! এবার এক ঘোড়া নিয়ে ভারত-পাকিস্তানের লড়াই

কেরিয়ারের ষষ্ঠ চ্যাম্পিয়নস লিগ ও ষষ্ঠ ব্যালন ডি’অর জয়ের লক্ষ্যে ছুটছেন রোনাল্ডো। এখন তাঁর পক্ষে সব কিছু ছেড়ে পালানো সম্ভব নয়। তবে জেলে হওয়ার স্বপ্ন তিনি আরও কয়েক বছর পিছিয়ে দিতে পারেন বটে! ক্যানেল-১১ নামে এক ক্রীড়া সংবাদমাধ্যমে সাক্ষাত্কার দেওয়ার সময় রোনাল্ডো বলছিলেন, ''পেশাদার ফুটবলার হতে চেয়েছিলাম। কিন্তু এত কিছু জিতে ফেলব কখনও ভাবিনি। আর ৩৫ বছর বয়সে সব কিছু ছেড়ে দিয়ে মাদেইরাতে জেলে হব বলে ভেবেছিলাম।''

.