CSK vs PBKS, IPL 2021: রাহুলের অপরাজিত ৯৮! পঞ্জাব ৬ উইকেটে হারাল চেন্নাইকে

রাহুলদের কাছে হেরে ধোনিদের 'ফার্স্ট বয়' হওয়া হল না।

Updated By: Oct 7, 2021, 07:23 PM IST
CSK vs PBKS, IPL 2021: রাহুলের অপরাজিত ৯৮! পঞ্জাব ৬ উইকেটে হারাল চেন্নাইকে
কেএল রাহুল

চেন্নাই সুপার কিংস ১৩৪/৬
পঞ্জাব কিংস ১৩৯/৪
পঞ্জাব ৬ উইকেটে জয়ী (হাতে ৪২ বল রেখে)

নিজস্ব প্রতিবেদন: প্লে-অফের টিকিট আগেই কাটা হয়ে গিয়েছিল চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings)। বৃহস্পতিবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে (Punjab Kings) বিরুদ্ধে ম্যাচটা এমএস ধোনিদের (MS Dhoni) কাছে ছিল এক কথায় নিয়মরক্ষার। কিন্তু দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ধোনিদের হারিয়ে দিলেন কেএল রাহুলরা। সিএসকে-র কাছে এই ম্যাচ হার-জিতের আলাদা একটা তাৎপর্য ছিল। এদিন জিততে পারলেই দিল্লিকে টপকে লিগ তালিকায় প্রথমে আসতে পারত চেন্নাই। কিন্তু রাহুলদের কাছে হেরে ধোনিদের 'ফার্স্ট বয়' হওয়া হল না।

আরও পড়ুন: AUS-W vs IND-W, 1st T20I: বৃষ্টিতে ধুয়ে যাওয়া ম্যাচে ঝলসালেন জেমিমা

এদিন টস জিতে রাহুল ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ধোনিদের। ফাফ দু প্লেসিসের (৫৫ বলে ৭৬) ব্যাটে চেন্নাই নির্দিষ্ট ওভারের মাত্র ১৩৪ রান তুলতে সক্ষম হয়। ফাফ ছাড়া চেন্নাইয়ের একজন ব্য়াটসম্যানও ২০ রানের গণ্ডি টপকাতে পারেননি। পঞ্জাবের হয়ে অর্শদীপ সিং ও ক্রিস জর্ডন দুটি করে উইকেট পান। চেন্নাইয়ের এই রান তাড়া করতে নেমে কার্যত কোনওরকম প্রতিকূলতার মধ্যেই পড়তে হয়নি পঞ্জাবকে। প্রথম থেকে শেষ পর্যন্ত ক্রিজে ছিলেন ক্যাপ্টেন রাহুল। ৪২ বলে ৯৮ রানের ইনিংস খেলেন বিশ্ববন্দিত ব্যাটার। ৭০ মিনিট ক্রিজে থেকে ৭টি চার ও ৮টি ছয় হাঁকান তিনি। ৪২ বল বাকি থাকতেই পঞ্জাব ৬ উইকেট হাতে রেখে অনায়াসে ম্যাচ বার করে নেয়। তবে এদিন পঞ্জাব জিতে কলকাতার কাজটা কঠিন করে দিল অনেকটা। প্লে-অফে যাওয়ার জন্য় নেট রানরেট বাড়িয়ে রাখতে চেয়েছিলেন রাহুলরা। সেই কাজে তারা পুরোপুরি সফল।পঞ্জাবের এখন নেট রান রেট -০.০০১। যদিও কেকেআরের নেট রান রেটের (+০.২৯৪) থেকে অনেকটাই কম।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

.