ভারতের কাছে হারলেও বাংলাদেশ খুশি হবে এই খবরে

প্রত্যাশিত জয়। হ্যাঁ, চ্যাম্পিয়নস ট্রফির সেমি ফাইনালে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের ৯ উইকেটের জয়কে প্রত্যাশিতই বলছে ক্রিকেট মহলের একাংশ। ব্যাটিংয়ে যে দাপট লিগ ম্যাচগুলোতে ভারত দেখিয়েছে সেই ধারাই অব্যাহত ছিল এজবাস্টনেও। শিখর ধাওয়ান, রোহিত শর্মা আর বিরাট কোহলি, এই তিনের চওড়া ব্যাটের ওপর ভর করে ৯ ওভার বাকি থাকতেই ২৬৫ রানের লক্ষ্য মাত্রায় পৌঁছে যায় ভারত। ব্লু ব্রিগেডের কাছে 'লজ্জাজনক' হারের পর স্বাভাবিক ভাবেই মন খারাপ বেঙ্গল টাইগারদের। কিউদের বিরুদ্ধে ঐতিহাসিক জয়ের পর এবারও শূন্য হাতেই ইংল্যান্ড থেকে দেশে ফিরতে হবে তামিম, সৌম্য, মুশফিকুরদের। হারের পর হার, ভারতের কাছে হেরে যাওয়ার যন্ত্রণা কিছুতেই উপশম করতে পারছে না বাংলাদেশের ক্রিকেট ফ্যানরা। কিন্তু চ্যাম্পিয়নস ট্রফির সেমিতে হারের পরও সাকিব আল হাসানের এই খবর কিছুটা হলেও টাইগারদের আঘাতে 'মলমের' মতই উপশম দেবে বলে মত ক্রিকেট মহলের একাংশের। 

Updated By: Jun 16, 2017, 12:01 PM IST
ভারতের কাছে হারলেও বাংলাদেশ খুশি হবে এই খবরে

ওয়েব ডেস্ক: প্রত্যাশিত জয়। হ্যাঁ, চ্যাম্পিয়নস ট্রফির সেমি ফাইনালে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের ৯ উইকেটের জয়কে প্রত্যাশিতই বলছে ক্রিকেট মহলের একাংশ। ব্যাটিংয়ে যে দাপট লিগ ম্যাচগুলোতে ভারত দেখিয়েছে সেই ধারাই অব্যাহত ছিল এজবাস্টনেও। শিখর ধাওয়ান, রোহিত শর্মা আর বিরাট কোহলি, এই তিনের চওড়া ব্যাটের ওপর ভর করে ৯ ওভার বাকি থাকতেই ২৬৫ রানের লক্ষ্য মাত্রায় পৌঁছে যায় ভারত। ব্লু ব্রিগেডের কাছে 'লজ্জাজনক' হারের পর স্বাভাবিক ভাবেই মন খারাপ বেঙ্গল টাইগারদের। কিউদের বিরুদ্ধে ঐতিহাসিক জয়ের পর এবারও শূন্য হাতেই ইংল্যান্ড থেকে দেশে ফিরতে হবে তামিম, সৌম্য, মুশফিকুরদের। হারের পর হার, ভারতের কাছে হেরে যাওয়ার যন্ত্রণা কিছুতেই উপশম করতে পারছে না বাংলাদেশের ক্রিকেট ফ্যানরা। কিন্তু চ্যাম্পিয়নস ট্রফির সেমিতে হারের পরও সাকিব আল হাসানের এই খবর কিছুটা হলেও টাইগারদের আঘাতে 'মলমের' মতই উপশম দেবে বলে মত ক্রিকেট মহলের একাংশের। 

নিশ্চয়ই জানতে ইচ্ছে করছে, কী সেই খবর? তাহলে জানুন- গোটা বিশ্বের তামাম তাবড় ক্রিকেটদারকে পিছনে ফেলে সাকিব আল হাসান এখন আইসিসি র‍্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা অলরাউন্ডার। ৩৬১ পয়েন্ট নিয়ে বাঁহাতি সাকিব এখন বিশ্ব ক্রিকেটের এক নম্বর অলরাউন্ডার ক্রিকেটার। দ্বিতীয় স্থানাধিকার করেছেন পাকিস্তানের অভিজ্ঞ ক্রিকেটার মহম্মদ হাফিজ। প্রথম পাঁচে নেই কোনও ভারতীয় ক্রিকেটার। আফগানিস্তানের মহম্মদ নবি, শ্রীলঙ্কার অধিনায়ক ম্যাথিউজ, অস্ট্রেলিয়ার ফকনার, ইংল্যান্ডের বেন স্টোকসরাই এই র‍্যাঙ্কিংয়ের শোভা বাড়াচ্ছেন। উল্লেখ্য, এই তালিকায় আট নম্বরে রয়েছেন ভারতের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (২৫৪ পয়েন্ট)। 

.