পদত্যাগের পথে অজি কোচ ড্যারেন লেম্যান!

স্মিথ যে 'লিডারশিপ গ্রুপে'র কথা সেদিন বলেন, তার থেকে কোনওভাবে নিজের দায় অস্বীকার করতে পারেন না লেম্যানও, এমনটাই মত বিশেষজ্ঞদের।

Updated By: Mar 27, 2018, 11:45 AM IST
পদত্যাগের পথে অজি কোচ ড্যারেন লেম্যান!
সৌজন্যে-টুইটার

নিজস্ব প্রতিবেদন : কেপ টাউন টেস্টে বল বিকৃতি কাণ্ডের জেরে এবার পদত্যাগ করতে পারেন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের কোচ ড্যারেন লেম্যান। শুক্রবার থেকে জোহানেসবার্গে শুরু হতে চলা দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্টের আগেই লেম্যান পদত্যাগ করতে পারেন বলে, দাবি করছে ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি টেলিগ্রাফ।

আরও পড়ুন- ওয়ার্নারের জন্য অপেক্ষা করবে হায়দরাবাদ

শনিবার কেপ টাউনে অজি ওপেনার ক্যামেরন ব্যানক্রফ্টের বিরুদ্ধে বল বিকৃতির অভিযোগ ওঠার পর সাংবাদিক সম্মেলনে স্টিভ স্মিথ তা স্বীকার করে নেন। আর তারপরেই উত্তাল হয়ে ওঠে বিশ্ব ক্রিকেট। স্মিথ যে 'লিডারশিপ গ্রুপে'র কথা সেদিন বলেন, তার থেকে কোনওভাবে নিজের দায় অস্বীকার করতে পারেন না লেম্যানও, এমনটাই মত বিশেষজ্ঞদের।

এদিকে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মাইকেল ক্লার্ক বলেন, "এই ঘটনার কথা জানুন বা না জানুন, কোচ হিসেবে ড্যারেন লেম্যান সমান দোষী। কোচ হিসেবে দলের প্রত্যেক ক্রিকেটারের ওপর তাঁর নিয়ন্ত্রণ থাকা প্রয়োজন।"

যদিও ঘটনার পর থেকে অজি কোচ ড্যারেন লেম্যান এখন পর্যন্ত কোনও মন্তব্য করেননি। ২০১৩ সাল থেকে অস্ট্রেলিয়ার হেড কোচের দায়িত্ব নিয়ে সাফল্যের সঙ্গেই এগোচ্ছিলেন তিনি। ২০১৫ সালে বিশ্বকাপ জেতার পাশাপাশি লেম্যানের কোচিংয়েই দু'বার অ্যাসেজ জয়ী হয়েছে ক্যাঙারুরা।

আরও পড়ুন- বল বিকৃতি কাণ্ডে আজীবন নির্বাসন হতে পারে স্মিথের!

.