সব ধরনের ক্রিকেট থেকেই অবসর নিলেন শন টেট

সদ্য জানিয়েছিলেন যে, তিনি ভারতীয় পাসপোর্ট পেয়েছেন। ২০১৪ সালে এ দেশের মডেল মাসুম সিংকে বিয়ে করার পরই ভারতীয় পাসপোর্ট পান শন টেট। অস্ট্রেলিয়ার এই ফাস্ট বোলার সোমবার জানিয়ে দিলেন যে, ক্রিকেটের সব ফর্ম্যাট থেকেই তিনি এবার অবসর নিলেন। শন টেট শেষবার মাঠে নেমেছেন ২০১৬-২০১৭ মরশুমের বিগব্যাস লিগে। হোবার্ট হ্যারিকেন্সের হয়ে সিডনি থান্ডার্সের বিরুদ্ধে খেলেছিলেন তিনি। গোটা ক্রিকেট কেরিয়ারে শন টেট অস্ট্রেলিয়ার হয়ে তিনটি টেস্ট, ৩৫টি একদিনের ম্যাচ এবং ২১টি টি২০ ম্যাচ খেলেছেন।

Updated By: Mar 27, 2017, 01:44 PM IST
 সব ধরনের ক্রিকেট থেকেই অবসর নিলেন শন টেট

ওয়েব ডেস্ক: সদ্য জানিয়েছিলেন যে, তিনি ভারতীয় পাসপোর্ট পেয়েছেন। ২০১৪ সালে এ দেশের মডেল মাসুম সিংকে বিয়ে করার পরই ভারতীয় পাসপোর্ট পান শন টেট। অস্ট্রেলিয়ার এই ফাস্ট বোলার সোমবার জানিয়ে দিলেন যে, ক্রিকেটের সব ফর্ম্যাট থেকেই তিনি এবার অবসর নিলেন। শন টেট শেষবার মাঠে নেমেছেন ২০১৬-২০১৭ মরশুমের বিগব্যাস লিগে। হোবার্ট হ্যারিকেন্সের হয়ে সিডনি থান্ডার্সের বিরুদ্ধে খেলেছিলেন তিনি। গোটা ক্রিকেট কেরিয়ারে শন টেট অস্ট্রেলিয়ার হয়ে তিনটি টেস্ট, ৩৫টি একদিনের ম্যাচ এবং ২১টি টি২০ ম্যাচ খেলেছেন।

আরও পড়ুন গোয়াকে হারিয়ে ছ'বছর পর সন্তোষ ট্রফি চ্যাম্পিয়ন বাংলা

অবসরের সিদ্ধান্ত ঘোষণার পর শন টেট বলেছেন, 'সত্যি বলতে কী আরও দুটো বছর ক্রিকেট খেলা চালিয়ে যেতে চেয়েছিলাম।সেটা ইংল্যান্ডেই হোক অথবা অন্য কোথাও।এখন আমার বয়স ৩৪। এই বয়সে একেবারে তরুণদের সঙ্গে লড়াই করে পেরে ওঠাটাও বেশ কঠিন কাজ। আমি যতটা দিতে পারি, তার থেকে কম দিতে পারলে খেলা চালিয়ে যাওয়ার মানে হয় না। ছেড়ে দেওয়াই ভালো।' ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও জেমস সাদারল্যান্ড বলেছেন, 'নিজের সেরা সময়ে শন বিশ্বের দ্রুততম বোলার ছিল। ব্যাটসম্যানের রক্ষণকে শন যেভাবে চুরমার করে দিত, এর থেকে দেখতে ভালো আর কিছু হয় না। কিন্তু চোটের জন্য ও যতটা খেলা উচিত, ততটা খেলতে পারল না।'

আরও পড়ুন  দেশের জার্সিতে এবার রোনান্ডো ম্যাজিক