রাগ হয় 'কুল' ধোনির, পুরনো ঘটনার উল্লেখ করলেন কুলদীপ

...তার পর ধোনি অত্যন্ত উত্তেজিত হয়ে এগিয়ে আসেন কুলদীপের দিকে।

Updated By: Jul 11, 2018, 02:24 PM IST
রাগ হয় 'কুল' ধোনির, পুরনো ঘটনার উল্লেখ করলেন কুলদীপ

নিজস্ব প্রতিনিধি : 'মিস্টার কুল' বলেই তাঁকে জানে সমর্থককূল। মাঠ ও মাঠের বাইরে লোকে বলে, মহেন্দ্র সিং ধোনি নাকি রেগে যান না। পরিস্থিতি যেমনই হোক, মাথা ঠাণ্ডা রেখে দাবার চাল দিতে এমএসডি সিদ্ধহস্ত। 

আরও পড়ুন-  ইংল্যান্ডে বোলার সৌরভ কেন সফল, গবেষণা শেষে জানালেন আইআইটি গবেষক

জনস্বার্থে প্রচারিত এমন তথ্যকে টালমাটাল করে দিতে পারে কুলদীপ যাদবের বলা কয়েকটা কথা। ভারতীয় দলের চায়নাম্যান এক টিভি শো-তে জানিয়েছেন, তাঁর উপর ভয়ঙ্কর রাগ দেখিয়েছিলেন ধোনি। এবং রাগের বশে মাঠেই চেঁচিয়ে উঠেছিলেন ভারতীয় অধিনায়ক। ভারতীয় দলে সুযোগ পাওয়া, টিমের ড্রেসিংরুমের আবহাওয়া নিয়ে কথা বলছিলেন কুলদীপ। সেইসঙ্গে, বলছিলেন ধোনির নেতৃত্বে ম্যাচ খেলার প্রসঙ্গও। তখনই ধোনির রেগে যাওয়ার ঘটনা বললেন।

আরও পড়ুন-   ইংল্যান্ডে একদিনের সিরিজ শুরুর আগে বিরাটকে সৌরভের পরামর্শ

ইন্দোরে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ ম্যাচ খেলছিল ভারত। প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কার সামনে ২৬০ রানের লক্ষ্যমাত্রা রাখে ভারত। শুরু থেকেই শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা বেশ ছন্দে ব্যাট করছিলেন। একটা সময় কুলদীপকে বেছে নিয়ে আক্রমণ করতে শুরু করলেন লঙ্কার ব্যাটসম্যানরা। ম্যাচটা ক্রমশ ভারতের হাত থেকে বেরিয়ে যেতে শুরু করে। এক ওভারে কুলদীপকে রিভার্স সুইপ করে চার মারেন শ্রীলঙ্কার এক ব্যাটসম্যান। ধোনি এগিয়ে গিয়ে কুলদীপকে ফিল্ডিং প্লেসমেন্টে কিছু পরিবর্তন করতে বলেন। ধোনি চাইছিলেন, কভারে দাঁড়ানো ফিল্ডারকে ডিপ কভারে ঠেলে দিতে। আর পয়েন্টে দাঁড়ানো ফিল্ডারকে কিছুটা এগিয়ে আনতে। কিন্তু কুলদীপ প্রথম ধোনির এই প্লেসমেন্ট মেনে নেননি। এবং বলে ফেলেন, ''আমার মনে হয় এই ফিল্ডিং প্লেসমেন্ট ঠিকই আছে।'' ধোনি সেটা শুনেই আচমকা চেঁচিয়ে ওঠেন। বলেন, ''আমাকে কি পাগল বলে মনে হয় তোমার? ৩০০ একদিনের ম্যাচ খেলেছি আমি তুমি জানো?'' ধোনির এমন মেজাজে দেখে থতমত খেয়ে যান কুলদীপ। তার পর ক্যাপ্টেনের চাওয়া মেনে ফিল্ডিং সাজান।

আরও পড়ুন-  মৃত ‘বন্ধু’কে শতরান উত্সর্গ করলেন রোহিত

এর পর খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি কুলদীপকে। কিছুক্ষণের মধ্যেই উইকেট পান তিনি। তার পর ধোনি অত্যন্ত উত্তেজিত হয়ে এগিয়ে আসেন কুলদীপের দিকে। বারবার বলতে থাকেন, ''এটাই বলছিলাম আমি। এটাই বলছিলাম...।'' উইকেটের পিছনে ধোনি থাকা মানে একজন বোলারের অর্ধেক কাজ হয়ে যায়। সেটাই শেষমেশ জানিয়ে গেলেন কুলদীপ যাদব।

.