নিজস্ব প্রতিনিধি : এই তো মাত্র কয়েকদিন আগে পর্যন্ত তাঁর অবসর নিয়ে চারপাশে এত জল্পনা চলছিল। কেউ বলছিলেন বুড়িয়ে গিয়েছেন এমএস ধোনি। আগের মতো তাঁর আর ফিটনেস নেই। কেউ আবার বলছিলেন, এবার তাঁর সন্ন্যাস নেওয়ার সময়। ধোনি নাকি এখন পরিবারের সঙ্গে সময় কাটাতে চান । এসব কথা তাঁকে নিয়ে চলছিলই। তার উপর গত এক বছর ধরে ধোনির ফর্ম সত্যিই খুব একটা ভাল যাচ্ছে না। ফলে জল্পনা যেন আরও গাঢ় হচ্ছিল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  বিরাট কোহলি ক্রিকেটের ডোনাল্ড ট্রাম্প!


তবে তিনি এখনও আগের মতোই ফিট। আগের মতোই সতেজ। ফিটনেস নিয়ে মহেন্দ্র সিং ধোনির কোনও সমস্যা নেই। না, আমরা সেটা দাবি করছি না। দাবি করছেন স্বয়ং ধোনি। এমন একখানা পোস্ট করলেন এমএস, যা ফিটনেস প্রমাণ করার ক্ষেত্রে যথেষ্ট। ভারত-ইংল্যান্ড একদিনের সিরিজ খেলে অনেকদিন হল দেশে ফিরে এসেছেন ধোনি। টেস্ট থেকে অবসর নিয়েছেন। ফলে হাত এখন অগাধ সময় ক্যাপ্টেন কুলের। ধোনি এখন পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন চুটিয়ে। তবে এসবের মাঝে নিজের ফিটনেস ধরে রাখারও তো একটা ব্যাপার থাকে। ধোনি সব সময়ই খেলার মধ্যে না থাকলেও নিজের ফিটনেস ধরে রাখার ব্যাপারে উদ্যোগী। 


আরও পড়ুন-  ১০০০ তম টেস্টে নামার আগে সর্বকালের সেরা দল ঘোষণা করল ইংল্যান্ড



ধোনির বাইকপ্রেম নিয়ে নতুন করে পাঠককে কিছু বলার নেই। এমএসডির বাইকের প্রতি যে অগাধ টান তা কম-বেশি সবাই জানেন। দুই, তিন বা চার, ধোনির মূলত সবরকম চাকার প্রতিই প্রচণ্ড প্রেম। গাড়ি হোক বা সাইকেল, হাতের সামনে পেলেই ধোনি তা নিয়ে বেড়িয়ে পড়েন। ঠিক এমনটাই তো দেখা গেল এদিন। হাতের সামনে একটা সাইকেল পেলেন ধোনি। আর সেটা দিয়েই স্টান্ট দেখাতে শুরু করে দিলেন। ভিডিওতে দেখা যাচ্ছে, আকারে অনেকটা ছোট একটা সাইকেল নিয়ে ধোনি স্টান্ট দেখাচ্ছেন। আশেপাশে থাকা অনেকেই ধোনির এই সাইকেল স্টান্ট ক্যামেরাবন্দি করছেন। ধোনি ব্যালান্স ঠিক রাখার জন্য মুখে একখানা কাঠের টুকরো গুজে রেখেছেন। আর সেটা মুখে নিয়েই প্যাডেল না করে উঁচু জায়গা থেকে ঝাঁপাচ্ছেন।


আরও পড়ুন-  বিরাট বধের অস্ত্র বলে দিলেন ব্রড!


অবসর সময় ধোনি কখনও ফুটবল খেলেন, কখনও ব্যাডমিন্টন। মোদ্দা কথা, নিজেকে ফিট রাখার জন্য যা যা করা প্রয়োজন ধোনি সেসব কিছুই করে থাকেন। আবার কখনও বাইক স্টার্ট দিয়ে অজানার উদ্দেশে বেরিয়ে পড়েন তিনি। ধোনি এমনই। রাঁচিতে থাকলে সাধারণত সেখানকার স্পোর্টস কমপ্লেক্সে নিয়মিত ব্যাডমিন্টন বা টেনিস খেলতে যান ধোনি। কখনও ফুটবলও খেলেন। কিন্তু এবার যে তাঁকে সাইকেল নিয়ে এমন স্টান্ট করতে দেখা যাবে তা কে জানত!