বিরাট কোহলি ক্রিকেটের ডোনাল্ড ট্রাম্প!

ঝড় আসার আগে যেমন শান্ত হয় প্রকৃতি, তেমনই দেখাচ্ছে বিরাটকেও। সংবাদমাধ্যমকে পাত্তাই দিচ্ছেন না বিরাট। আর ব্রিটিশ এবং বিদেশী সংবাদমাদ্যম হলে তো, কাছে ঘেঁষার-ই সুযোগ নেই।

Updated By: Aug 1, 2018, 10:56 AM IST
বিরাট কোহলি ক্রিকেটের ডোনাল্ড ট্রাম্প!

নিজস্ব প্রতিবেদন: ভারত অধিনায়কের বিরাট কৃতিত্বে গাত্রদাহ হচ্ছে অস্ট্রেলিয়ার! আর সেকারণেই জো রুটদের বিরুদ্ধে মাঠে নামার আগে বিরাট কোহলিকে খোঁচা দিতে ছাড়ল না সেদেশের সংবাদমাধ্যম। অতীতে ইংল্যান্ড সিরিজে বিরাট কোহলির রান না পাওয়া নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কটাক্ষ করে সেখানে লেখা হয়েছে, ভারত অধিনায়কের পছন্দের শট স্লিপে খোঁচা দেওয়া।

আরও পড়ুন- ১০০০ তম টেস্টে নামার আগে সর্বকালের সেরা দল ঘোষণা করল ইংল্যান্ড

এখানেই শেষ নয়। ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ শুরুর ঠিক ২৪ ঘণ্টা আগে বিরাট কোহলি-কে নিশানা করে অজি সংবাদপত্রে এও লেখা হয়েছে, বিরাট নাকি ক্রিকেটের ডোনাল্ড ট্রাম্প। মার্কিন রাষ্ট্রপতির মতো ভারত অধিনায়কও নিজের ব্যর্থতার দায় চাপিয়ে দেন সংবাদমাধ্যমের উপর।

আরও পড়ুন- বিরাট বধের অস্ত্র বলে দিলেন ব্রড!

প্রসঙ্গত, এর আগে যেবার ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলতে এসেছিল ধোনির ভারত, সেবার বিরাট ছিলেন ডাহা ফেল। ৫ টেস্টে ১০ ইনিংসে শতরান তো দূর, গোটা সিরিজে বিরাট কোহলির মোট রান ছিল ১৩৪। অ্যান্ডারসনের গতি আর সুইংয়ে তিনি বারেবারে পরাস্ত হয়েছেন। বেশিরভাগ ক্ষেত্রেই অফ স্ট্যাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে স্লিপে নিজের উইকেট দিয়েছেন বিরাট। অতীতের সেই সিরিজের একটি ভিডিও পোস্ট করেই বর্তমান ভারত অধিনায়ককে ব্যঙ্গ করেছে অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম ফক্স স্পোর্টস। এমনও বলা হচ্ছে, অস্ট্রেলিয়ায় আসার আগে ইংল্যান্ডে পাস করে দেখাক বিরাট। শুধু তাই নয়, বিরাটের উক্তি তুলেও সমালোচনা করেছে ফক্স স্পোর্টস।

 

লাল-বলের ক্রিকেটে ইংল্যান্ডে বিরাটের গড় ১৩.৪০, এরপরও কোহলি বলছেন তাঁর কিছুই প্রমাণ করার নেই! হাস্যকর! নিজস্ব প্রতিবেদনে একের পর এক কটাক্ষে বিরাটকে ভাসিয়ে দিয়েছে ওই অজি সংবাদমাধ্যম।

আরও পড়ুন- টেস্টে ‘ফার্স্ট বয়’ হওয়ার এটাই বিরাট সুযোগ কোহলির

তবে এরপরও নিরুত্তর ভারত অধিনায়ক। ঝড় আসার আগে যেমন শান্ত হয় প্রকৃতি, তেমনই দেখাচ্ছে বিরাটকেও। সংবাদমাধ্যমকে পাত্তাই দিচ্ছেন না বিরাট। আর ব্রিটিশ এবং বিদেশী সংবাদমাদ্যম হলে তো, কাছে ঘেঁষার-ই সুযোগ নেই। মুখে কথা না বলে হয়ত ব্যাটে জবাব দেওযার অপেক্ষাই করছেন তিনি। প্রত্যয়ী ভারত অধিনায়ক শুধু এতটুকুই বলছেন, আত্মবিশ্বাসই তাঁকে সাফল্যের শৃঙ্গে পৌঁছে দেবে।