আধুনিক ক্রিকেটে উইকেটেকিপিংয়ের সংজ্ঞাই বদলে দিলেন ধোনি, দেখুন ভিডিও

তাঁর এখন সময় খারাপ যাচ্ছে।তিনি টি২০ বিশ্বকাপে জিততে পারেননি। আইপিএলেও তাঁর নতুন দল রীতিমতো ধুঁকছে।কিন্তু তিনি মহেন্দ্র সিং ধোনি এখনও ব্যাট হাতে শেষ ওভারগুলোতে বিপক্ষ বোলারদের শাসন করছেন।অবলীলায় বল তুলে ফেলে দিচ্ছেন গ্যালারিতে। যদিও ইদানিং ধোনি ব্যাটিংয়ের থেকেও বেশি আলোচিত হচ্ছেন তাঁর উইকেটকিপিং নিয়ে।

Updated By: Apr 25, 2016, 03:02 PM IST
আধুনিক ক্রিকেটে উইকেটেকিপিংয়ের সংজ্ঞাই বদলে দিলেন ধোনি, দেখুন ভিডিও

ওয়েব ডেস্ক: তাঁর এখন সময় খারাপ যাচ্ছে।তিনি টি২০ বিশ্বকাপে জিততে পারেননি। আইপিএলেও তাঁর নতুন দল রীতিমতো ধুঁকছে।কিন্তু তিনি মহেন্দ্র সিং ধোনি এখনও ব্যাট হাতে শেষ ওভারগুলোতে বিপক্ষ বোলারদের শাসন করছেন।অবলীলায় বল তুলে ফেলে দিচ্ছেন গ্যালারিতে। যদিও ইদানিং ধোনি ব্যাটিংয়ের থেকেও বেশি আলোচিত হচ্ছেন তাঁর উইকেটকিপিং নিয়ে।

টি২০ বিশ্বকাপেই বাংলাদেশের বিপক্ষে শেষ বলে যেভাবে গ্লাভস খুলে ফেলে এক দৌড়ে এসে রান আউট করেছিলেন, তা নিয়ে প্রশংসায় মুখর হয়েছিল গোটা ক্রিকেটবিশ্ব। কিন্তু এরপর ধোনি আরও একটি কাজ করেছেন। সেটাতেও তিনি একইরকম প্রশংসিত হচ্ছেন। হয়তো এটা আপনার চোখ এড়িয়ে গিয়েছে। এবারের আইপিএলেই কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে উইকেটকিপার ধোনি একটি দুর্দান্ত ফিল্ডিং করেন। ওই ম্যাচে মনন ভোহরা একটি কাট করেন। সেইসময় নিখুঁত অনুমানদক্ষতায় ধোনি ডান পা দিয়ে বলটি বাঁচান। আর তারপর থেকেই ক্রিকেটবিশ্বে তুমুল আলোচনা যে, উইকেটকিপিংয়ের সংজ্ঞাই বদলে দিয়েছেন ধোনি। আগে ভিডিওটা দেখে নিন, তারপর নিজেই বিচার করুন যে, আজকের দিনে উইকেটকিপিংটা ঠিক কতটা কঠিন কাজ হয়ে দাঁড়িয়েছে।