আইপিএল দোরগোড়ায়, ধোনি ভক্তদের জন্য এল সুখবর

এবার ক্রিকেটে ফেরার পালা। রাঁচিতেই প্রস্তুতি শুরু করেছেন ধোনি। 

Updated By: Aug 8, 2020, 12:03 PM IST
আইপিএল দোরগোড়ায়, ধোনি ভক্তদের জন্য এল সুখবর

নিজস্ব প্রতিবেদন- জাতীয় দলের জার্সি গায়ে এমএস ধোনিকে কেমন দেখতে লাগে, প্রায় ভুলতে বসেছেন ভারতীয় ক্রিকেট সমর্থকরা। তবে এবার দোরগোড়ায় আইপিএল। ফলে ধোনি ভক্তদের জন্য সুখবর। এম এস ধোনি আইপিএলের জন্য নিজেকে প্রস্তুত করতে শুরু করে দিয়েছেন। ভারতীয় সেনার ডিউটি সেরে আসার পর থেকে ধোনি রাঁচিতে পরিবারের সঙ্গেই রয়েছেন। নির্ধারিত সময় আইপিএল শুরু হয়নি। ধোনি অবশ্য একবার চেন্নাইয় শিবিরে যোগ দিতে গিয়েছিলেন। তবে আইপিএল স্থগিত হওয়ার পর আবার রাঁচিতে ফিরে আসেন। লকডাউনের পুরো সময়টা ধোনি কিন্তু অনেক কাজই করেছেন। পরিবারের সঙ্গে সময় কাটানো ছাড়াও অরগানিক ফার্মি করেছেন এমএসডি।

এবার ক্রিকেটে ফেরার পালা। রাঁচিতেই প্রস্তুতি শুরু করেছেন ধোনি। এক বছরের বেশি সময় ধরে আন্তর্জাতিক ক্রিকেটে খেলেননি ধোনি। তবে নিজেকে ফিট রাখতে সবরকম চেষ্টা করেছেন ধোনি। এরই মধ্যে ধোনির অবসর জল্পনা উস্কেছে বারবার। অনেকেই বলেছেন, আইপিএল যদি অনুষ্ঠিত না হয় তা হলে ধোনির ভবিষ্যত কী হবে! তবে বিসিসিআই শেষ পর্যন্ত আইপিএল আয়োজন করছে দেশের বাইরে। ফলে ধোনির ভবিষ্যত নিয়ে আর কোনও সংশয় নেই। নির্বাচকরাও ইঙ্গিত দিয়েছিলেন, আইপিএলে ধোনির পারফরম্যান্স দেখার পরই জাতীয় দলে তাঁকে ফেরানোর কথা ভাবা হবে। তাই এবারের আইপিএল ধোনির জন্য গুরুত্বপূর্ণ।

আরও পড়ুন-  এই সবে ছেলে হল হার্দিক পান্ডিয়ার, এখনই 'কেরিয়ার' বেছে দিলেন কে এল রাহুল

ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থার এক কর্তা জানিয়েছেন, এক সপ্তাহ ধরেই ধোনি ইন্ডোরে বোলিং মেশিনের সামনে প্র্যাকটিস করছেন। টলতি বছরের শুরুর দিকে চেন্নাইয়ের হয়ে কয়েকটা প্র্যাকটিস ম্যাচ খেলেছিলেন ধোনি। তবে তার বাইরে আর গত এক বছরে তিনি ক্রিকেট খেলেননি। ফলে আইপিএলে ফিরলেও ধোনির ফর্ম ও ফিটনেস নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। জেএসসিএ স্টেডিয়ামে ফিটনেস ট্রেনিং করছেন ধোনি। এমনও জানা গিয়েছে। অর্থাত্, আইপিএলের জন্য নিজেকে প্রস্তুত করা শুরু করে দিয়েছেন ক্যাপ্টেন কুল। 

.