'এক পা না থাকলেও পাকিস্তানের বিরুদ্ধে খেলব', ঢাকায় নির্বাচক প্রসাদকে বলেছিলেন ধোনি

Updated By: Aug 28, 2017, 11:47 PM IST
'এক পা না থাকলেও পাকিস্তানের বিরুদ্ধে খেলব', ঢাকায় নির্বাচক প্রসাদকে বলেছিলেন ধোনি

ব্যুরো: দুহাজার উনিশ বিশ্বকাপে মহেন্দ্র সিং ধোনির খেলা নিয়ে ধোঁয়াশা তৈরি করেছিলেন নির্বাচক কমিটির প্রধান এমএসকে প্রসাদ। পাল্লেকেলেতে মাহির ফিনিশিং ইনিংসের পর সেই প্রসাদই ঢোক গিলে অন্য কথা বললেন। এক অজানা তথ্য তুলে ধরে মাহির অদম্য মানসিকতার কথা সবার কাছে প্রকাশ করে দিলেন। তাহলে কী প্রসাদ অন্য কিছু ভাবছেন? নাকি মাহির এই কুল টেম্পারমেন্টে ক্লিন বোল্ড হয়ে অন্য কথা বলতে শুরু করেছেন। 

পাল্লেকেলেতে মহেন্দ্র সিং ধোনির অনবদ্য ইনিংসের পর  জাতীয় নির্বাচক কমিটির চেয়ারম্যান এমএসকে প্রসাদকে এক হাত নিলেন বীরেন্দ্র সেওয়াগ। বীরুর দাবি মাহির পরিবর্ত ক্রিকেটার এখনও তৈরি হয়নি। ধোনিকে দুহাজার উনিশ বিশ্বকাপে খেলানোর পক্ষেও সওয়াল করেন তিনি।

এমএসকে প্রসাদের দাবি বাংলাদেশে এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগের দিন জিমে চোট পান ধোনি। খেলার মতন অবস্থা ছিল না তার। রুমে গিয়ে মাহিকে প্রসাদ জিজ্ঞাসা করেন তিনি খেলতে পারবেন কি না? ধোনি জানিয়ে দেন এক পায়ে হলেও তিনি খেলবেন। প্রসাদ বিশ্বাস করেননি। প্রধান নির্বাচককে বলে পরিবর্ত হিসেবে পার্থিব প্যাটেলকে ঢাকাতে উড়িয়ে নিয়ে যান তিনি। কিন্তু ধোনি পাকিস্তানের বিরুদ্ধে খেলে বুঝিয়ে দিয়েছিলেন তার বুকের খাঁচা অত ঠুনকো নয়। প্রসাদ কেন ডিগবাজি খেলেন তাতে না ঢুকে প্রাক্তন অধিনায়ক বীরেন্দ্র সেওয়াগের দাবি মাহির পরিবর্ত এখনও তৈরি হয়নি। তার প্রার্থনা মাহি দুহাজার উনিশ পর্যন্ত এরকমই ফিট থাকুন। বীরুর আশা ধোনিই দুহাজার উনিশ বিশ্বকাপে ভারতীয় দলের উইকেটের পিছনে দাঁড়াবেন। তারপর ধোনির পরিবর্ত উইকেটরক্ষকের কথা ভাবুক নির্বাচকরা। আসলে সরাসরি না বলে এমএসকে প্রসাদকে ঘুরিয়ে একহাত নিলেন বীরু।