নক্ষত্রপতন! প্রয়াত ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনা

মাত্র ৬০ বছর বয়সেই চলে গেলেন ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনা। হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত ফুটবলের রাজপুত্র। এক বর্ণময় চরিত্র।

Updated By: Nov 25, 2020, 10:46 PM IST
নক্ষত্রপতন! প্রয়াত ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনা
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন:  মাত্র ৬০ বছর বয়সেই চলে গেলেন ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনা। হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত ফুটবলের রাজপুত্র। হঠাত্ হার্ট অ্যাটাক। আর তার পরেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন মহানায়ক। তাঁর আইনজীবী খবরটি নিশ্চিত করেছে।  কোটি কোটি ফুটবল ভক্তকে কাঁদিয়ে চলে গেলেন মারাদোনা।

৬০ তম জন্মদিনের কয়েকদিন পরেই মাথায় অস্ত্রোপচার হয় মারাদোনার। এরপর হাসপাতাল থেকে ছাড়া পেলেও বাড়ি যাওয়া হয়নি ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনার। মাত্রাতিরিক্ত মদ্যপান ছাড়ানোর জন্য ফুটবলের রাজপুত্রকে রাখা হয় রিহ্যাব সেন্টারে। তারপর বাড়ি ফিরলেও না ফেরার দেশে চলে গেলেন দিয়েগো।

 

১৯৮৬ সালের বিশ্বকাপে একক নৈপুন্যে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতিয়েছিলেন দিয়েগো মারাদোনা।  ইংল্যান্ডের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে 'হ্যান্ড অফ গড' এবং ছয় জনকে কাটিয়ে গোল যা 'গোল অফ দ্য সেঞ্চুরি'। দুটিই যেন ইতিহাসের পাতায় জায়গা করে নেয়।  আর তার পরেই কিংবদন্তিতে পরিনত হয়েছিলেন। চার বছর পর ফের আর্জেন্টিনাকে বিশ্বকাপ ফাইনালে তুললেও জার্মানির কাছে হারতে হয়।

 

আরও পড়ুন - ফিফার বর্ষসেরার লড়াইয়ে মেসি-রোনাল্ডোর সঙ্গে দৌড়ে লেওয়ানডস্কি