Mohun Bagan vs Tractor FC Match In Doubt: জ্বলন্ত ইরানে শুভাশিসরা কি খেলতে যাবেন? অনিশ্চয়তায় মোহনবাগানের এএফসি! রইল সব আপডেট

Mohun Bagan vs Tractor FC Match In Doubt: মোহনবাগানের এএফসি চ্যাম্পিয়ন্স লিগ-টু-তে ট্রাক্টর এফসি-র বিরুদ্ধে খেলা নিয়ে এখন চরম অনিশ্চয়তা!   

Updated By: Sep 29, 2024, 01:17 PM IST
Mohun Bagan vs Tractor FC Match In Doubt: জ্বলন্ত ইরানে শুভাশিসরা কি খেলতে যাবেন? অনিশ্চয়তায় মোহনবাগানের এএফসি! রইল সব আপডেট
মোহনবাগান- ট্রাক্টর এফসি ম্য়াচ নিয়ে চরম অনিশ্চয়তা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইন্ডিয়ান সুপার লিগের (ISL 2024-2025) সঙ্গেই মোহনবাগান সুপার জায়ান্ট খেলছে (MBSG) এএফসি চ্যাম্পিয়ন্স লিগ-টু (AFC Champions League 2)। গ্রুপ 'এ'-তে ভারতের মোহনবাগানের সঙ্গে রয়েছে কাতারের আল ওয়াকরাহ এসসি (Al-Wakrah SC), ইরানের ট্রাক্টর এফসি (Tractor FC), তাজাকিস্তানের এফসি রাভশান (FC Ravshan)। ২০২৩-২৪ মরসুমে আইএসএল লিগ শিল্ড (Indian Super League Shield) জেতায় মেরিনার্স খেলছে এএফসি-র নতুন মোড়কে ফেরা এই দ্বিতীয় টিয়ার ক্লাব ফুটবল প্রতিযোগিতা। গত ১৮ সেপ্টেম্বর রাভশনের এএফসি অভিযান শুরু করেছিলেন হোসে মোলিনার ব্রিগেড।  যুবভারতী ক্রীড়াঙ্গনে ওই ম্যাচ গোলশূন্য ড্র হয়েছিল। মোহনবাগানের গ্রুপে দ্বিতীয় ম্য়াচ রয়েছে আগামী ২ অক্টোবর। এবার অ্যাওয়ে ম্য়াচে প্রতিপক্ষ ট্রাক্টর এফসি। খেলা ইরানেই! এখন প্রশ্ন শুভাশিস বসুরা কি আদৌ বিদেশে যেতে পারবেন ওই ম্য়াচ খেলতে?

আরও পড়ুন: আগুনে স্কোয়াড ঘোষণা ভারতের, আইপিএল কাঁপানো 'পেস সেনসেশন' পেলেন ডাক!

মোহনবাগানের খেলা নিয়ে এখন চরম অনিশ্চয়তা তৈরি হয়েছে। কারণ ইরানের সাম্প্রতিক পরিস্থিতি অত্য়ন্ত খারাপ। যুদ্ধের আবহে জ্বলছে মধ্য় প্রাচ্য়ের দেশ। ইজরায়েলি হানায় নিহত হয়েছেন হিজবুল্লাহ প্রধান। সেখানে পাঁচ দিনের শোক জারি করা হয়েছ। ভারতের বিদেশমন্ত্রক ও টুর্নামেন্টের আয়োজক এএফসি-র সঙ্গে যোগাযোগ রাখছে মোহনবাগান। সবুজ সংকেত মিললেই ইরানে খেলতে যাবে মোহনবাগান। বেঙ্গালুরু থেকেই সোজা ইরান যাওয়ার কথা ছিল মোহনবাগানের। কিন্তু আপাতত সেই পরিকল্পনা বাতিল করে সবুজ-মেরুন ফিরে আসছে কলকাতায়। এএফসি কাপের গ্রুপ-এর পয়েন্ট টেবলে তিনে রয়েছে মোহনবাগান। তাদের সংগ্রহ ১ পয়েন্ট।  প্রথম ম্যাচ জিতে ৩ পয়েন্ট নিয়ে মগডালে রয়েছে ট্রাক্টর এফসি। 

এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু-তে ৩২টি ক্লাবকে ৮টি গ্রুপে ভাগ করা হয়েছে। পূর্বের চার ও পশ্চিমের চার দল খেলছে প্রতি গ্রুপে। হোম এবং অ্য়াওয়ের পাশাপাশি রাউন্ড রবিন ফরম্য়াটেও খেলা হচ্ছে। ১৭ সেপ্টেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট। প্রতিটি গ্রুপ থেকে শীর্ষ শেষ করা দুই দল রাউন্ড অফ সিক্সটিনে যাবে। যা আগামী বছর ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে। এরপর মার্চে কোয়ার্টার-ফাইনাল এবং এপ্রিলে সেমিফাইনাল। ১৭ মে হবে লেগ ফাইনাল। ২০২৩-২৪ মরসুমে গঙ্গাপারের শতাব্দী প্রাচীন ক্লাব এএফসি-র গ্রুপ পর্যায়ে তৃতীয় স্থানে শেষ করে এবং নকআউটে যেতে পারেনি। মোহনবাগান ছাড়াও ভারত থেকে দ্বিতীয় দল হিসেবে এএফসি-র ক্লাব প্রতিযোগিতায় রয়েছে ইস্টবেঙ্গল। এএফসি চ্যাম্পিয়ন্স লিগ টু-র যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে কুয়াদ্রাতের শিষ্য়রা  তুর্কমেনিস্তানের আলটিন আসিরের কাছে ৩-২ হেরে গিয়েছিল যুবভারতীতে। এরপর ইস্টবেঙ্গল এএফসি চ্যালেঞ্জ লিগ (টায়ার থ্রি) খেলবে এখন।

আরও পড়ুন:  লাল-হলুদকে দিয়েছিলেন সুপার কাপ, সেই হেরেরাই করলেন হ্যাটট্রিক, ফের হার মশালবাহিনীর!

.