Durand Cup 2019: সুহেরের জোড়া গোলে রিয়াল কাশ্মীরকে হারিয়ে ফাইনালে মোহনবাগান

রিয়াল কাশ্মীরকে ৩-১ গোলে হারিয়ে ডুরান্ড কাপের ফাইনালে সবুজ মেরুন। 

Updated By: Aug 22, 2019, 06:19 AM IST
Durand Cup 2019: সুহেরের জোড়া গোলে রিয়াল কাশ্মীরকে হারিয়ে ফাইনালে মোহনবাগান

সুখেন্দু সরকার

দুরন্ত পাসিং ফুটবল, সঙ্গে শেষ পর্যন্ত লড়াই ।  রিয়াল কাশ্মীরকে ৩-১ গোলে হারিয়ে ডুরান্ড কাপের ফাইনালে উঠল মোহনবাগান।  শনিবার ফাইনালে মোহনবাগান এর সামনে গোকুলাম কেরালা এফ সি।

বুধবার যুব ভারতীতে সেমি ফাইনালে রিয়াল কাশ্মীরের রক্ষণ ছত্রভঙ্গ করতে প্লে-মেকার বেইতিয়ার ওপর আস্থা রেখেছিলেন বাগানের স্প্যানিশ কোচ কিবু ভিকুনা। ভিকুনা কেন যে বেইতিয়ার ওপর আস্থা রেখেছিলেন তা বোঝা গেল ম্যাচের পরতে পরতে। রিয়াল কাশ্মীরের বিরুদ্ধে শুরু থেকে পাসিং ফুটবলে মাত দিল মোহনবাগান। মাঝে মাঝেই পাল্টা আক্রমণে বাগান ডিফেন্সকে ভাঙার চেষ্টা করলেন ক্রিজো, বাজি, ঋত্বিকরা।  প্রথমার্ধের ৪২ মিনিটে গুরজিন্দারের সেন্টার থেকে সালভা চামারোর ভলি তে দুরন্ত গোলে এগিয়ে যায় মোহনবাগান।

প্রথমার্ধে যেখানে শেষ করেছিল ঠিক যেন সেখান থেকেই শুরু করে মোহনবাগান।  পাসিং ফুটবলে ক্রমাগত রিয়াল কাশ্মীর ডিফেন্সে চাপ ধরে রাখে সবুজ মেরুন ব্রিগেড। দ্বিতীয়ার্ধের ইনজুরি টাইমে ক্রিজোর গোলে সমতায় ফেরে রিয়াল কাশ্মীর। নির্ধারিত সময়ে খেলার ফল ১-১। ম্যাচ গড়ায় এক্সট্রা টাইমে। সেখানে শুরুতেই সুহেরের গোলে এগিয়ে যায় মোহনবাগান। আর এক্সট্রা টাইমের দ্বিতীয়ার্ধে  ফের গোল সুহেরের। এক্সট্রা টা ইমে সুহেরের জোড়া গোলে জয় ছিনিয়ে নিল কিবু ভিকুনার দল। মোহনবাগান জিতল ৩-১ গোলে।

আর একটি সেমি ফাইনালে ইস্ট বেঙ্গলকে টাই ব্রেকারে ৩-২ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে গোকুলাম কেরালা এফ সি। ম্যাচের শুরুতে গোকুলাম চ্যালেঞ্জ সামলে ১৮ মিনিটে সামাদের গোলে এগিয়ে যায় ইস্ট বেঙ্গল। পিছিয়ে পরে সমতা ফেরাতে মরিয়া হয়ে ওঠে গোকুলাম। কিন্তু প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থাকে ইস্ট বেঙ্গল। দ্বিতীয়ার্ধে লাল কার্ড দেখেন মেহতাব। স্পট কিক থেকে গোল করে যান গোকুলামের ত্রিনিদাদ ও টোবাগোর স্ট্রাইকার মার্কাস জোসেফ। নির্ধারিত সময়ে খেলার ফল ১-১। ম্যাচ গড়ায় এক্সট্রা টাইমে। এক্সট্রা টাইমে ১০ জনে খেলতে থাকা ইস্ট বেঙ্গল এর বিরুদ্ধে চাপ তৈরি করে গোকুলাম।  শেষ পর্যন্ত ৩-২ গোলে ম্যাচ জিতে নেয় তারা।

আরও পড়ুন- কাল শুরু প্রথম টেস্ট, সাত মাস পর আন্তর্জাতিক ম্যাচে নামবেন ভারতীয় দলের দুই তারকা

.