নতুন দলের জন্য বিড চাইল FSDL, ইস্টবেঙ্গলের ISL খেলা সময়ের অপেক্ষা

এদিকে অগাস্টের শুরুতে এক বৈঠকের পর ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেড বা এফএসডিএল (FSDL) এর তরফে জানিয়ে দেওয়া হয়েছিল, দশ দল নিয়েই হবে এবারের আইএসএল।

Reported By: সুখেন্দু সরকার | Updated By: Sep 4, 2020, 04:50 PM IST
নতুন দলের জন্য বিড চাইল FSDL, ইস্টবেঙ্গলের ISL খেলা সময়ের অপেক্ষা
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:  শতবর্ষে হাসি ফুটেছে লাখ লাখ লাল-হলুদ সমর্থকের মুখে। মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে নতুন স্পনসর পেল ইস্টবেঙ্গল। হরিমোহন বাঙ্গুরের 'শ্রী সিমেন্ট' ইস্টবেঙ্গল ক্লাবের নতুন স্পনসর। নতুন বিনিয়োগকারী আসায় এবার মোহনবাগানের মতো ইস্টবেঙ্গলেরও আইএসএল খেলার সম্ভাবনা প্রবল।

এদিকে অগাস্টের শুরুতে এক বৈঠকের পর ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেড বা এফএসডিএল (FSDL) এর তরফে জানিয়ে দেওয়া হয়েছিল, দশ দল নিয়েই হবে এবারের আইএসএল। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে শেষ মুহূর্তে সব হিসেব ওলট-পালট হয়ে গিয়েছে। নতুন বিনিয়োগকারীকে পাশে পেয়েছে ইস্টবেঙ্গল। তারাও আইএসএল খেলবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। আর তারপরেই ইন্ডিয়ান সুপার লিগে আরও একটি নতুন দল অন্তর্ভুক্ত করার জন্য এবার বিড চাইল FSDL।

এফএসডিএল-এর এই বিবৃতিতে বলা হয়েছে, এবছর আইএসএল হবে ১১ দলের।  এগারো নম্বর দলের অন্তর্ভুক্তির জন্য দিল্লি, লুধিয়ানা, আমেদাবাদ, কলকাতা, শিলিগুড়ি ও ভোপালের ফুটবল ক্লাবগুলোর কাছ থেকে বিড চাওয়া হয়েছে। ১৪ এবং ১৭ সেপ্টেম্বরের মধ্যে সফট এবং হার্ড কপি জমা দিতে বলা হয়েছে।

 

আইএসএল-এ ইস্টবেঙ্গলের অন্তর্ভুক্তি একপ্রকার নিশ্চিত বলে মনে করা হচ্ছে। সূত্রের খবর, আইএসএল খেলতে চেয়ে ইতিমধ্যেই এফএসডিএল-কে আবেদন পাঠিয়েছে ইস্টবেঙ্গল ক্লাব। এফএসডিএল-এর এই বিবৃতি ইস্টবেঙ্গলের আইএসএল অন্তর্ভুক্তিকরণের জন্যই বলে মনে করছে দেশের ওয়াকিবহাল মহল।

আরও পড়ুন - UEFA Nations League:সেঞ্চুরির সামনে সিআরসেভেন;পায়ে সংক্রমণ, ক্রোয়েশিয়ার বিরুদ্ধে অনিশ্চিত রোনাল্ডো!