মোহনবাগানের পর ফেড কাপ থেকে বিদায় ইস্টবেঙ্গলও

Updated By: Jan 6, 2015, 09:29 PM IST

স্পোর্টিং ক্লুব (৪) ইস্টবেঙ্গল (৩)

ওয়েব ডেস্ক: স্পোর্টিং ক্লুব দি গোয়ার  কাছে ৩-৪ গোলে হেরে ফেডারেশন কাপ থেকে ছিটকে গেল ইস্টবেঙ্গল। ম্যাচের ৭৮ মিনিটে ভিক্টোরিনো ফার্নান্ডেজের গোল লালহলুদের কফিনে শেষ পেরেখটি পুতে বাংলার সব আশা শেষ করে দেয়। এদিন নিয়মরক্ষার ম্যাচ জিতলেও ফেড থেকে আগেই ছিটকে গিয়েছে সবুজ-মেরুন। মঙ্গলবার ম্যাচ জিতলেই সেমিফাইনালে পৌছে যেত ইস্টবেঙ্গল। কিন্তু নড়বড়ে রক্ষণ ও শুভাশিসের জঘন্য পারফরম্যান্স স্পোর্টিংয়ের কাছে টার্নিং পয়েন্ট হয়ে দাঁড়ায়।

খেলার প্রথম মিনিটেই ভিক্টোরিনোর গোলে এগিয়ে যায় স্পোর্টিং। প্রথমার্ধেই অবশ্য র‍্যান্টি,ডুডু ও তুলুঙ্গার গোলে ৩-১ ব্যাবধানে এগিয়ে যায় আর্মান্দো ব্রিগেড। কিন্তু এই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি লালহলুদ রক্ষণ। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে গোয়ার দলটির হয়ে ব্যবধান কমান অ্যান্টনি উলফ। বলা যায় এটাই ম্যাচের টার্নিং পয়েন্ট।

এই খেলায় প্রথমার্ধেই হয় পাঁচ গোল। দ্বিতীয়ার্ধে ইস্টবেঙ্গলকে কার্যত দাঁড়াতেই দেননি গোয়ার এই দলটি। ৬৬ থেকে ৭৮ মিনিটের মধ্যে দুটো গোল করে নিজের হ্যাটট্রিক সেরে ফেলেন ভিক্টোরিনো ফার্নান্ডেজ। ম্যাচের সেরাও হয়েছেন তিনি। আর্মান্দো জমানায় পরপর দুবার ফেডারেশন কাপের গ্রুপ লিগ থেকে ছিটকে গেল ইস্টবেঙ্গল।

.