East Bengal: কখন ইস্টবেঙ্গল আর কখন ইমামি ইস্টবেঙ্গল নামে খেলবে লাল-হলুদ ক্লাব?

এখন প্রশ্ন ইস্টবেঙ্গল কি আগামী প্রতিটি টুর্নামেন্টেই নিজেদের নামে খেলবে? নাকি শুধু আইএসএলে খেলবে নিজেদের নামে? বৃহস্পতিবার ইমামির পক্ষ থেকে বিষয়টি পরিষ্কার করে দেওয়া হয়েছে। 

Updated By: Aug 11, 2022, 02:38 PM IST
East Bengal: কখন ইস্টবেঙ্গল আর কখন ইমামি ইস্টবেঙ্গল নামে খেলবে লাল-হলুদ ক্লাব?
ইস্টবেঙ্গল না ইমামি ইস্টবেঙ্গল

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ইমামির (Emami) সঙ্গে হাত ধরে নতুন অধ্যায় শুরু করেছে ইস্টবেঙ্গল (East Bengal) ক্লাব। লাল-হলুদের সঙ্গে চূড়ান্ত চুক্তি সই করার আগের রাতেই ইমামির ডিরেক্টর আদিত্য বর্ধন আগরওয়াল (Aditya V Agarwal) সমর্থকদের দারুণ সুখবর দিয়েছিলেন। লাল-হলুদের ১০৩ তম জন্মদিনের অনুষ্ঠানে এসে তিনি বলেছিলেন, আসন্ন আইএসএলে (ISL 2022-23) ইস্টবেঙ্গল খেলবে নিজেদের নামেই! অর্থাৎ ইস্টবেঙ্গলের নামের আগে ইনভেস্টর ইমামির নাম জুড়ছে না। বিগত তিন বছর ইস্টবেঙ্গলের নামের আগে বিনিয়োগকারী সংস্থার নামই জুড়েছিল। কখনও কোয়েস ইস্টবেঙ্গল তো কখনও শ্রী সিমেন্ট। অর্থাৎ ইস্টবেঙ্গল নিজেদের নামে খেলেনি। তবে এবার চিত্র বদলাচ্ছে। 

ইস্টবেঙ্গল কি আগামী প্রতিটি টুর্নামেন্টেই নিজেদের নামে খেলবে? নাকি শুধু আইএসএলে খেলবে নিজেদের নামে?

বৃহস্পতিবার ইমামির পক্ষ থেকে এই বিষয়টি একেবারে পরিষ্কার করে দেওয়া হয়েছে। জানানো হয়েছে যে, লাল-হলুদ ক্লাব শুধুই আইএসএল খেলবে ইস্টবেঙ্গল নামে। ডুরান্ড কাপ থেকে শুরু করে কলকাতা লিগ, এমনকী প্রদর্শনী ম্যাচেও টিম ইস্টবেঙ্গল খেলবে ইমামি ইস্টবেঙ্গল নামেই। আগামী ১৬ অগস্ট, অর্থাৎ মঙ্গলবার, বিকেল সাড়ে পাঁচটায় নৈহাটি স্টেডিয়ামে, নৈহাটি গোল্ড কাপে ইস্টবেঙ্গল প্রদর্শনী ম্যাচে মুখোমুখি হবে ডায়মন্ডহারবার এফসি'র বিরুদ্ধে। স্টিফেন কনস্ট্যান্টাইনের কোচিংয়ে এই প্রথম মাঠে নামবেন সৌভিক চক্রবর্তী ও ভিপি সুহেররা। অর্থাৎ ডায়মন্ড হারবারের বিরুদ্ধে লাল-হলুদ ক্লাব খেলবে ইমামি ইস্টবেঙ্গল নামেই। 

আরও পড়ুন: Durand Cup : ডায়মন্ডহারবার এফসি-র বিরুদ্ধে মহড়া লাল-হলুদের

ইস্টবেঙ্গলের প্রতিবেশী ও চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব এটিকে-মোহনবাগানের দল তৈরি। ডুরান্ড কাপে নামার অপেক্ষা। তখনও লাল-হলুদের দল চূড়ান্ত হয়নি। জুয়ান ফেরান্দোর প্রশিক্ষণাধীন দল এর মধ্যেই নৈহাটি স্টেডিয়ামে মহামেডানের সঙ্গে প্রথম ম্যাচ খেলে ফেলেছে। দুই অর্ধে দুটি দল খেলিয়েছেন হেডস্যার।এই পরিস্থিতিতে লাল-হলুদ সমর্থকদের মনে প্রশ্ন ছিল যে, কবে চূড়ান্ত দল ঘোষণা হবে? কবেই বা ভিন দেশি ফুটবলাররা সবাই কলকাতায় চলে আসবেন? গতকাল অর্থাৎ বুধবার কর্মসমিতির বৈঠকের পরেই ডুরান্ড কাপের আগে প্রস্তুতি ম্যাচ খেলার কথা ঘোষণা করেছে লেসলি ক্লডিয়াস সরণির ঐতিহ্যবাহী ক্লাব। ইস্টবেঙ্গল ১৩ ভারতীয় ফুটবলারকে সই করিয়েছে। রয়েছেন পবন কুমার,মহম্মদ রকিপ, অঙ্কিত মুখোপাধ্যায়, সার্থক গোলুই, জেরি লালরিনজুয়ালা, প্রীতম সিং, সৌভিক চক্রবর্তী, অমরজিৎ সিং, মোবাশির রহমান,আঙ্গুসানা লুয়াং, অনিকেত যাদব, নাওরেম মহেশ সিং ও ভিপি সুহের 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.