ক্রিকেটারদের বেতন না কেটে, বড়সড় উদ্যোগ নিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ECB)

করোনার কারণে বন্ধ ক্রিকেট।  বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি-ও জানিয়ে দিয়েছে জুন মাস পর্যন্ত কোনও ক্রিকেট নয়।

Updated By: Apr 1, 2020, 01:14 PM IST
ক্রিকেটারদের বেতন না কেটে, বড়সড় উদ্যোগ নিল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ECB)

নিজস্ব প্রতিবেদন:  বিশ্বব্যাপী মারণ ভাইরাস করোনার দাপট।  প্রতিদিনই হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। ব্যাপক প্রভাব পড়েছে ক্রীড়াক্ষেত্রে।  বন্ধ প্রায় সব খেলাই। এই পরিস্থিতিতে ইউরোপের বিভিন্ন ফুটবল ক্লাব যখন ক্ষতির মুখে পড়ে ফুটবলারদের বেতন কেটে নিতে বাধ্য হচ্ছে তখনই অভিনব উদ্যোগ নিল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড।

করোনার কারণে বন্ধ ক্রিকেট।  বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি-ও জানিয়ে দিয়েছে জুন মাস পর্যন্ত কোনও ক্রিকেট নয়। এই করোনার জন্য ক্রিকেটের যে ক্ষতি হচ্ছে বা হবে তার জন্য ক্রিকেটারদের বেতন কাটা হবে না বলে জানিয়ে দিয়েছে ECB। উল্টে বোর্ডের তরফে ৬১ মিলিয়ন পাউন্ড ফান্ড প্যাকেজ ঘোষণা করা হয়েছে।

এই বিরাট অঙ্কের প্যাকেজ ঘোষণা করে ECB এর CEO টম হ্যারিসন জানিয়েছেন, বর্তমান পরিস্থিতিতে সবচেয়ে বড় চ্যালেঞ্জ।   আরও জানা গিয়েছে, প্রাথমিকভাবে ৪০ মিলিয়ন পাউন্ড সাহায্য করবে ইসিবি, যা দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেট অনুষ্ঠিত হবে। ইসিবি-র নির্দেশিকা মতো, কেন্দ্রীয় চুক্তিতে থাকা কোনও ক্রিকেটারের বেতন কাটা হবে না।

আরও পড়ুন - সৌরভের থেকে যে সমর্থন পেয়েছি; ধোনি-কোহলির থেকে তা পাইনি: যুবরাজ সিং

 

.