ইডেনে বিতর্কের পিচেই হবে ভারত-পাক ম্যাচ

টেস্ট পিচ নিয়ে যতই বিতর্ক হোক না কেন বিসিসিআই-এর আপত্তি না থাকায় সেই পিচেই হবে ভারত-পাক একদিনের ম্যাচ। ইডেনে ভারত-পাক ম্যাচ চলাকালীন দুদেশের প্রাক্তন অধিনায়কদের মাঠে ঘোরানোর পরিকল্পনা থাকলেও তাতে বাধ সেধেছে গল্ফ কার্টের অভাব। সিএবি এখনও পর্যন্ত তিনটি গল্ফ কার্ট জোগাড় করতে পেরেছে। আরও অন্তত পাঁচটি গল্ফ কার্টের প্রয়োজন। সিএবি কর্তারা অবশ্য হতোদ্যম হতে নারাজ। গল্ফ কার্ট না পেলে বিকল্প হিসাবে ম্যাচ রেফারির বিশেষ অনুমতি নিয়ে হুডখোলা জিপে করে অতিথিদের ঘোরানোর পরিকল্পনা নিয়েছে সিএবি।

Updated By: Dec 19, 2012, 09:21 PM IST

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট পিচ নিয়ে যতই বিতর্ক হোক না কেন বিসিসিআই-এর আপত্তি না থাকায় সেই পিচেই হবে ভারত-পাক একদিনের ম্যাচ। ইডেনে ভারত-পাক ম্যাচ চলাকালীন দুদেশের প্রাক্তন অধিনায়কদের মাঠে ঘোরানোর পরিকল্পনা থাকলেও তাতে বাধ সেধেছে গল্ফ কার্টের অভাব। সিএবি এখনও পর্যন্ত তিনটি গল্ফ কার্ট জোগাড় করতে পেরেছে। আরও অন্তত পাঁচটি গল্ফ কার্টের প্রয়োজন। সিএবি কর্তারা অবশ্য হতোদ্যম হতে নারাজ। গল্ফ কার্ট না পেলে বিকল্প হিসাবে ম্যাচ রেফারির বিশেষ অনুমতি নিয়ে হুডখোলা জিপে করে অতিথিদের ঘোরানোর পরিকল্পনা নিয়েছে সিএবি। এর পাশাপাশি প্রথমবার ভারতের রাষ্ট্রপতি ম্যাচ দেখতে আসছেন বলে বিশেষ স্মারক তৈরি করছে সিএবি।
এদিকে আসন্ন ভারত-পাক ক্রিকেট সিরিজে পাকিস্তান ক্রিকেটারদের উপর স্কুলের ছাত্রদের মত নিষেধাজ্ঞা জারি করা উচিত হবে না। বললেন ওয়াসিম আক্রম। প্রাক্তন পাক অধিনায়কের মতে ক্রিকেটারদের স্বাধীনভাবে ঘোরাফেরা না করতে দিলে পারফরম্যান্সের উপর প্রভাব পড়বে। ইতিমধ্যেই ভারত ও পাক বোর্ড সিদ্ধান্ত নিয়েছে পাক ক্রিকেটারদের যাবতীয় অনুষ্ঠান হোটেলে বসে করতে হবে। কারন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রক পাক ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে কোনওরকম ঝুঁকি নিতে চায় না। পাশাপাশি স্পট ফিক্সিংয়ের বিষয়টিকে গুরুত্ব দিয়ে দুদেশের বোর্ড এই সিদ্ধান্ত নিয়েছে। আক্রম ক্রিকেটারদের পার্টিতে যাওয়ার পক্ষে মত দিলেও ইনজামাম উল হক এর বিরোধিতা করেছেন। পাকিস্তানের ব্যাটিং কোচ মনে করেন অন্য সব বিষয়কে গুরুত্ব না দিয়ে শুধুমাত্র ক্রিকেটের উপর মনসংযোগ দেওয়া উচিত ক্রিকেটারদের। 
  

.