ENG vs IND: Leicestershire-এর হয়ে মাঠে নামবেন Team India-র কোন চার ক্রিকেটার?

কোভিড আক্রান্ত হওয়ার পর এখনও বিলেতের মাটিতে পা রাখেননি রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। ফলে তাঁর এই প্রস্তুতি ম্যাচ খেলার প্রশ্নই নেই। লেস্টারশেয়ারের তরফে সেটাও জানিয়ে দেওয়া হয়েছে। 

Updated By: Jun 22, 2022, 11:39 PM IST
ENG vs IND: Leicestershire-এর হয়ে মাঠে নামবেন Team India-র কোন চার ক্রিকেটার?
মাঠে নামার আগে দলকে উদ্বুদ্ধ করছেন হেড কোচ রাহুল দ্রাবিড়। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: আগামী ১ জুলাই ইংল্যান্ডের (ENG vs IND) বিরুদ্ধে পঞ্চম টেস্ট শুরু হওয়ার আগে ২৩ জুন লেস্টারশেয়ারের (Leicestershire) বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। চারদিনের সেই প্রস্তুতি ম্যাচে রোহিত শর্মার (Rohit Sharma) দলের বিরুদ্ধে মাঠে নামতে চলেছেন ভারতের চার ক্রিকেটার। এই ম্যাচে ঋষভ পন্থ (Rishabh Pant), চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara), জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) ও প্রসিদ্ধ কৃষ্ণা (Prasidh Krishna) লেস্টারশেয়ারের জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামবেন। লেস্টারশেয়ারকে নেতৃত্ব দেবেন স্যাম ইভান্স। 

এই বিষয়ে লেস্টারশেয়ারের তরফ থেকে একটি বিবৃতি জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে, 'লেস্টারশেয়ার, বিসিসিআই ও ইসিবি সর্বসম্মতিক্রমে এমন সিদ্ধান্ত নিয়েছে। ভারতীয় দলের চার ক্রিকেটার লেস্টারশেয়ারের হয়ে চারদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে।" এই বিবৃতিতে আরও লেখা হয়েছে যে, 'অনুশীলনের সুবিধার জন্য দুটি দলই ১৩জন করে ক্রিকেটার খেলাতে পারবে। যাতে বোলারদের উপর বাড়তি চাপ না তৈরি হয়।' 

গত বছর ইংল্যান্ডের বিরুদ্ধে এই টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল ভারতীয় দল। বিরাট কোহলির (Virat Kohli) নেতৃত্বে জো রুটের (Joe Root) দলের বিরুদ্ধে দাপট দেখিয়েছিল 'মেন ইন ব্লু' ব্রিগেড। তবে এ বার দুই শিবিরেই পালাবদল ঘটেছে। টিম ইন্ডিয়ার (Team India) ব্যাটন এখন রোহিতের হাতে। বিদেশে প্রথমবার অধিনায়কত্ব করার আগে এই প্রস্তুতি ম্যাচে মাঠে নামবেন 'হিটম্যান'। অন্যদিকে রুট সরে দাঁড়ানোর পর ইংল্যান্ডের দায়িত্ব নিয়েছেন বেন স্টোকস (Ben Stokes)। 

এ দিকে কোভিড আক্রান্ত হওয়ার পর এখনও বিলেতের মাটিতে পা রাখেননি রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। ফলে তাঁর এই প্রস্তুতি ম্যাচ খেলার প্রশ্নই নেই। লেস্টারশেয়ারের তরফে সেটাও জানিয়ে দেওয়া হয়েছে। ইংল্যান্ডে পা রাখার আগে কোভিডে আক্রান্ত হয়েছিলেন বিরাট কোহলি। তবে সুস্থ হয়ে গত দুই দিন সতীর্থদের সঙ্গে চুটিয়ে অনুশীলন করেছেন তিনি। এমণ মরণ বাঁচন টেস্টের আগে তাঁকে মাঠে নামাতে পারেন হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। কারণ ঘোষিত ভারতীয় দলে বিরাটের নাম রয়েছে। 

আরও পড়ুন: Virat Kohli, ENG vs IND: ইতিহাস গড়ার আগে সতীর্থদের কী বলে উদ্বুদ্ধ করলেন Team India-র প্রাক্তন 'নেতা'

আরও পড়ুন: Cheteshwar Pujara, ENG vs IND: হেড কোচ Rahul Dravid-কে অনুসরণ করে রানে ফিরতে মরিয়া তারকা ব্যাটার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.