লর্ডস টেস্টে দক্ষিণ আফ্রিকাকে বড় ব্যবধানে হারাল ইংল্যান্ড

লর্ডসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট সহজেই জিতে নিল ইংল্যান্ড। প্রথম টেস্টে জো রুটের দল জয় পেল ২১১ রানে। ম্যাচের গতিপ্রকৃতি ছিল এরকম- প্রথমে ব্যাট করেছিল ইংল্যান্ড। প্রথম ইনিংসে ইংরেজদের রান ছিল ৪৫৮। ১৯০ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন অধিনায়ক জো রুট। মূলব্যান ৮৭ রান করেছিলেন মইন আলিও। দক্ষিণ আফ্রিকার হয়ে ৪ উইকেট নিয়েছিলেন মর্নি মর্কেল। তিনটি করে উইকেট পান ফিলান্ডার এবং রাবাদা। জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার ইনিংস শেষ হয় ৩৬১ রানে। বাভুমা করেন ৫৯ রান। ডিন এলগারের অবদান ছিল ৫৪ রান। ৫১ রান করেন কুইন্টন ডিকক এবং ৫২ রান করেন ফিলান্ডার। ইংরেজদের হয়ে চার উইকেট নেন মইন আলি।

Updated By: Jul 10, 2017, 11:22 AM IST
লর্ডস টেস্টে দক্ষিণ আফ্রিকাকে বড় ব্যবধানে হারাল ইংল্যান্ড

ওয়েব ডেস্ক: লর্ডসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট সহজেই জিতে নিল ইংল্যান্ড। প্রথম টেস্টে জো রুটের দল জয় পেল ২১১ রানে। ম্যাচের গতিপ্রকৃতি ছিল এরকম- প্রথমে ব্যাট করেছিল ইংল্যান্ড। প্রথম ইনিংসে ইংরেজদের রান ছিল ৪৫৮। ১৯০ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন অধিনায়ক জো রুট। মূলব্যান ৮৭ রান করেছিলেন মইন আলিও। দক্ষিণ আফ্রিকার হয়ে ৪ উইকেট নিয়েছিলেন মর্নি মর্কেল। তিনটি করে উইকেট পান ফিলান্ডার এবং রাবাদা। জবাবে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার ইনিংস শেষ হয় ৩৬১ রানে। বাভুমা করেন ৫৯ রান। ডিন এলগারের অবদান ছিল ৫৪ রান। ৫১ রান করেন কুইন্টন ডিকক এবং ৫২ রান করেন ফিলান্ডার। ইংরেজদের হয়ে চার উইকেট নেন মইন আলি।

আরও পড়ুন এভিন লুইসের দাপটে বিরাটের ভারত যেন উড়ে গেল

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড তোলে ২৩৩ রান। অ্যালিস্টার কুক করেন ৬৯ রান। আর বড় রান পান বেয়ারস্টো। তাঁর অবদান ছিল ৫১ রান। এবার চার উইকেট নেন কেশব মহারাজ। তিনটে করে উইকেট পান মর্কেল এবং রাবাদা। চতুর্থ ইনিংসে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার ইনিংস শেষ হয়ে যায় মাত্র ১১৯ রানে। বাভুমা করেন ২১ রান। মইন আলি একাই নেন ৬ উইকেট। দুর্দান্ত বোলিং এবং ব্যাটিংয়ের জন্য ম্যাচের সেরা মইন আলি। আপাতত, সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ইংল্যান্ড। পরের টেস্ট ট্রেন্টব্রিজে।

আরও পড়ুন  ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে টি২০-তে গেইলকেও ছাপিয়ে যাচ্ছেন এভিন লুইস