Cricketer dies of heart attack: মাঠেই মৃত্যু ক্রিকেটারের! লড়েছেন কোভিডের সঙ্গেও, ময়না তদন্তের রিপোর্ট বলছে...!

Engineer Collapses On Pitch And Dies Of Heart Attack While Playing Cricket: নিজেকে ফিট রাখার জন্য় নিয়মিত ক্রিকেট খেলতেন ইঞ্জিনিয়ার বিকাশ নেগী। আর মাঠেই তিনি মৃত্য়ুর কোলে ঢলে পড়লেন। 

Updated By: Jan 10, 2024, 04:14 PM IST
Cricketer dies of heart attack: মাঠেই মৃত্যু ক্রিকেটারের! লড়েছেন কোভিডের সঙ্গেও, ময়না তদন্তের রিপোর্ট বলছে...!
মাঠেই মৃত্য়ুর কোলে লুটিয়ে পড়লেন ক্রিকেটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চমকে দেওয়ার মতো ঘটনায় ফের নড়ে গিয়েছে নেটপাড়া। সমাজমাধ্য়মের পাতায় একটি ছোট্ট ভিডিয়ো ভাইরাল হয়েছে। ভিডিয়োতে দেখা যাচ্ছে, ক্রিকেট খেলা চলছে... নন স্ট্রাইকে দাঁড়ানো ব্য়াটার সিঙ্গল নেওয়ার জন্য় ছুটেছিলেন। রান নিতে গিয়েই তিনি অজ্ঞান হয়ে পিচেই লুটিয়ে পড়েন। সঙ্গে সঙ্গে ছুটে আসেন উইকেটকিপার ও বোলার। তাঁকে সিপিআর দেওয়ার চেষ্টা করেন। এরপর পরিস্থিতি বেগতিক বুঝে, তাঁকে দ্রুততার সঙ্গে গাড়ি করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে, ডাক্তার মৃত বলেই ঘোষণা করেন!

আরও পড়ুন: Mohammed Shami: 'আমি সবসময়...' অর্জুন জিতেই আগুনে শামি, এবার লিখেই দিলেন যা লেখার

মৃতের নাম বিকাশ নেগী। মাঠে অস্বাভাবিক মৃত্য়ুর জন্য় পুলিস ময়না তদন্তে পাঠিয়েছিল বিকাশের দেহ। রিপোর্ট বলছে যে, বিকাশের মৃত্যু হয়েছে হৃদরোগে আক্রান্ত হয়েই। পেশায় ইঞ্জিনিয়ার বিকাশের শরীরে দানা বেঁধেছিল মারণ রোগ কোভিড। তবে করোনার বিরুদ্ধে লড়াই জিতেছিলেন তিনি। এরপর ফিটনেস ধরে রাখার জন্য় বিকাশ নিয়মিত নয়ডা ও দিল্লিতে ক্রিকেট খেলতেন। 

সাম্প্রতিক বছরগুলিতে, অল্প বয়স্কদের মধ্য়ে হৃদরোগে আক্রান্ত হওয়ার সংখ্য়া অনেকটাই বেড়ে গিয়েছে। সারা বিশ্বজুড়ে মৃত্যুর একটি প্রধান কারণ হয়ে দাঁড়িয়েছে হৃদরোগ। গত পাঁচ বছরের ভারতে হৃদরোগে আক্রান্তের সংখ্য়া উল্লেখযোগ্য ভাবে বৃদ্ধি পেয়েছে।  বিশ্লেষকরা বলছেন, হৃদরোগের বৃদ্ধির অন্যতম কারণ হচ্ছে এই জীবনধারায় এই অত্যাধিক গতি এবং তার সঙ্গে বদলে যাওয়া অভ্য়াস। অতীতে প্রাথমিকভাবে বয়স্ক ব্যক্তিরা হৃদরোগে আক্রান্ত হতেন। তবে এখন ৩০ থেকে ৪০ বছর বয়সিদের মধ্যে উল্লেখযোগ্য ভাবে হৃদরোগের সংখ্য়া বাড়ছে। মাঠে ক্রিকেটার বা ফুটবলারের হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা প্রথম নয়। এর আগেও ঘটেছে একাধিকবার। তবে সম্প্রতি বারবার এরকম ঘটনা ঘটছে। যা নিঃসন্দেহে চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে।

আরও পড়ুন: IND vs AFG: ধোনি-কোহলির রেকর্ডে চোখ, ১৪ মাস পর ফিরলেন রোহিত, কী কী করতে পারেন?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.