'অধিনায়ক ধোনি' শেষবার ব্যাট করতে নামলেন, রান করেলন...?

স্কোর তখন ২২৭ রানে ২ উইকেট। সেঞ্চুরি করে ২২ গজ ছাড়ছেন অম্বাতি রায়ডু। না আউট হননি, ক্যাপ্টেন কুলকে 'সম্মান' জানাতে নিজে থেকেই ক্রিজ ছাড়লেন। অম্বাতি রায়ডু যত তাড়াতাড়ি এগিয়ে যাচ্ছিলেন বাউন্ডারি লাইনের দিকে ঠিক ততটাই মন্থর হয়ে যাচ্ছিল গোটা স্টেডিয়াম। চোখের পাতা পড়ছে না কারুর। কারুর চোখে জল, কেউ ঠায় দাঁড়িয়ে তার স্বপ্নের অধিনায়ককে শেষবার অধিনায়ক হিসেবে ব্যাট করতে দেখবেন বলে। গোটা মাঠ একটা নামেই চিৎকার করছে, 'ধোনি' 'ধোনি'। অথচ ক্যাপ্টেন কুল নির্লিপ্ত, নির্বাক, নিজের স্বভাবজাত ভঙ্গিতেই এগিয়ে আসছেন। ব্যাটটা বগলদাবা করে সবুজ গালিচায় পা। ক্রিজে তখন ধোনিকে ওয়েলকাম করতে দাঁড়িয়ে যুবরাজ। 

Updated By: Jan 10, 2017, 07:23 PM IST
'অধিনায়ক ধোনি' শেষবার ব্যাট করতে নামলেন, রান করেলন...?

ওয়েব ডেস্ক: স্কোর তখন ২২৭ রানে ২ উইকেট। সেঞ্চুরি করে ২২ গজ ছাড়ছেন অম্বাতি রায়ডু। না আউট হননি, ক্যাপ্টেন কুলকে 'সম্মান' জানাতে নিজে থেকেই ক্রিজ ছাড়লেন। অম্বাতি রায়ডু যত তাড়াতাড়ি এগিয়ে যাচ্ছিলেন বাউন্ডারি লাইনের দিকে ঠিক ততটাই মন্থর হয়ে যাচ্ছিল গোটা স্টেডিয়াম। চোখের পাতা পড়ছে না কারুর। কারুর চোখে জল, কেউ ঠায় দাঁড়িয়ে তার স্বপ্নের অধিনায়ককে শেষবার অধিনায়ক হিসেবে ব্যাট করতে দেখবেন বলে। গোটা মাঠ একটা নামেই চিৎকার করছে, 'ধোনি' 'ধোনি'। অথচ ক্যাপ্টেন কুল নির্লিপ্ত, নির্বাক, নিজের স্বভাবজাত ভঙ্গিতেই এগিয়ে আসছেন। ব্যাটটা বগলদাবা করে সবুজ গালিচায় পা। ক্রিজে তখন ধোনিকে ওয়েলকাম করতে দাঁড়িয়ে যুবরাজ। 

 

ক্রিকেটের ইতিহাসে এমন অসংখ্য ম্যাচ সাক্ষী থেকেছে ধোনি-যুবির ঐতিহাসিক যুগলবন্দির। যুবরাজ যে রানের খিদে নিয়েই কামব্যাক করেছেন, তা প্রমাণ করেছেন নিজের ঝলসানো ইনিংসেই। মহেন্দ্র সিং ধোনি নিজের খাতা খুললেন সিঙ্গল নিয়েই। তবে মাহি যে 'আনপ্রেডিক্টেবল'। পরের ওভারেই পরপর দুই বলে দুই চোখ ধাঁধানো চার। এরপর নিজের স্বভাবজাত ভঙ্গিতেই ব্যাট চালালেন মাহি। চার ছক্কার হৈ হৈ, ধোনির ব্যাট থেকে যা দেখতেই অভ্যস্ত ক্রিকেট প্রেমীরা। শেষ ওভারে ধোনির ২৩ রান অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে পৌঁছে দিল অপরাজিত ৬৮ রানে। ভারতের স্কোর- ৩০৪/৪।   

 

এদিন ইংল্যান্ডের বিরুদ্ধে প্র্যাকটিস ম্যাচের আগে ধোনিকে সংবর্ধনা দেওয়া হয় বোর্ডের পক্ষ থেকে। ভারতের জার্সি গায়ে এই শেষবার অধিনায়ক হিসেবে খেলছেন মাহি। প্র্যাকটিস ম্যাচে ভারতীয় 'এ' দলে নেই নয়া ক্যাপ্টেন বিরাট কোহলি।