প্রয়াত লেকার টেস্টের আরেক নায়ক পিটার রিচার্ডসন

প্রয়াত প্রাক্তন ইংরেজ ক্রিকেটার পিটার রিচার্ডসন। ১৯৫৬ সালের অ্যাসেজ টেস্টে সেঞ্চুরি করেছিলেন রিচার্ডসন। পরবর্তীকালে ওই টেস্ট ঐতিহাসিক স্বীকৃতি পায়। কারণ, ওই টেস্টেই দুই ইনিংস মিলিয়ে ১৯ উইকেট পেয়েছিলেন জিম লেকার। আর লেকারের টেস্টেই সেঞ্চুরি হাঁকিয়েছিলেন রিচার্ডসন। ১৯৫৬ থেকে ১৯৬৩ সাল পর্যন্ত ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে খেলেছিলেন রিচার্ডসন। এর মধ্যে তিনি মোট ৩৪ টি টেস্টে মাঠে নামেন ইংল্যান্ডের হয়ে।

Updated By: Feb 18, 2017, 03:51 PM IST
 প্রয়াত লেকার টেস্টের আরেক নায়ক পিটার রিচার্ডসন

ওয়েব ডেস্ক: প্রয়াত প্রাক্তন ইংরেজ ক্রিকেটার পিটার রিচার্ডসন। ১৯৫৬ সালের অ্যাসেজ টেস্টে সেঞ্চুরি করেছিলেন রিচার্ডসন। পরবর্তীকালে ওই টেস্ট ঐতিহাসিক স্বীকৃতি পায়। কারণ, ওই টেস্টেই দুই ইনিংস মিলিয়ে ১৯ উইকেট পেয়েছিলেন জিম লেকার। আর লেকারের টেস্টেই সেঞ্চুরি হাঁকিয়েছিলেন রিচার্ডসন। ১৯৫৬ থেকে ১৯৬৩ সাল পর্যন্ত ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে খেলেছিলেন রিচার্ডসন। এর মধ্যে তিনি মোট ৩৪ টি টেস্টে মাঠে নামেন ইংল্যান্ডের হয়ে।

আরও পড়ুন ফের ক্রিকেট মাঠে ভারত পাকিস্তান মুখোমুখি হতে চলেছে মার্চেই

৩৪ টি টেস্ট খেলে পিটার রিচার্ডসন মোট ৫ টি সেঞ্চুরি করেছেন। ১৯৫৬ সালে তাঁর রান ছিল ৪৯১। না, ওই বছরে গোটা বিশ্বে আর কোনও ব্যাটসম্যান এই ইংরেজ ওপেনারের থেকে বেশি রান করতে পারেনি। এমন ক্রিকেটারের প্রয়াণে, বিশ্বক্রিকেটের আঙিনাতেও নেমে এসেছে শোকের ছায়া। তাঁর বয়স হয়েছিল ৮৫ বছর।

আরও পড়ুন  প্রাক্তন অজি বোলারের কাছ থেকে দুর্দান্ত প্রশংসা পেলেন উমেশ যাদব