নিজস্ব প্রতিবেদন: করোনাভাইরাসের ভয়াবহতার মধ্যে ফুটবলপ্রেমীদের জন্য সুখবর। জুন কিংবা জুলাই মাসে ফের ইংলিশ প্রিমিয়ার লিগ (EPL) দেখতে পারবেন বিশ্বজুড়ে অসংখ্য ফুটবলভক্তরা। এমনটাই ইঙ্গিত মিলেছে ইপিএল কর্তৃপক্ষের তরফ থেকে। করোনাভাইরাসের জন্য মাঝপথেই ইপিএল বন্ধ করে দিতে হয়েছিল। কিন্তু খেলা ফের শুরু করতে মরিয়া ইপিএল কর্তৃপক্ষ। আসলে হঠাত্ টুর্নামেন্ট বন্ধ হয়ে যাওয়াতে বড়সড় ক্ষতির মুখে পড়েছে ইপিএলের সঙ্গে জড়িত একাধিক সংস্থা। তাই টুর্নামেন্টের বাকি ম্যাচগুলি করিয়ে ফেলতে মরিয়া হয়ে উঠেছে ইপিএল কর্তৃপক্ষ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 


এখনও প্রায় সব দলেরই আট-নটা করে ম্যাচ বাকি। ঠিক হয়েছে যে করোনার দাপট কিছুটা কমলে ওয়েম্বলি স্টেডিয়ামে বাকি ম্যাচগুলির আয়োজন করা হবে। প্রয়োজনে একদিনে চারটি করে ম্যাচ খেলা হবে। অবশ্য প্রত্যেকটি ম্যাচ হবে ফাঁকা স্টেডিয়ামে। ম্যাচ আয়োজন করলেও মানুষের প্রাণ নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছে না বলে ইপিএল চেয়ারম্যানের পক্ষ থেকে জানানো হয়েছে। জুন-জুলাইতে ফের ইপিএল শুরু করার পরিকল্পনা থাকলেও নির্দিষ্ট কোনও তারিখের ঘোষণা এখনই করতে চাইছে না ইপিএল কর্তৃপক্ষ। আপাতত পরিস্থিতির ওপর নজর রাখছেন তাঁরা।


 


চলতি মরসুমে ওয়েম্বলি স্টেডিয়ামে বেশ কয়েকটি ইপিএল ম্যাচের আয়োজন হয়েছিল। তাছাড়া ইউরো কাপের সেমিফাইনাল এবং ফাইনাল ম্যাচ হওয়ার কথা ছিল এই ওয়েম্বলি স্টেডিয়ামে। কিন্তু করোনার জন্য ২০২১ সাল পর্যন্ত পিছিয়ে দেওয়া হয়েছে ইউরো কাপ।



এদিকে করোনার জেরে ক্ষতির হার কমাতে ফুটলারদের বেতনে কাটছাট করতে রাজি হলেও সেটা এখনও করে উঠতে পারেনি একাধিক ইপিএল ক্লাব। এই নিয়ে ক্লাব এবং তারকা ফুটবলারদের মধ্যে দফায়-দফায় বৈঠক হয়েছে। কিন্তু শুধুমাত্র ওয়েস্ট হ্যাম এবং সাউদাম্পটন ক্লাব ফুটবলারদের বেতন কাটতে পেরেছে।



আরও পড়ুন - লকডাউন ভেঙে সাইকেল চালিয়ে সমালোচনার মুখে প্রাক্তন পাক পেসার