East Bengal: লাল-হলুদ আকাশে নক্ষত্রপতন! প্রয়াত ত্রিমুকুট জয়ী স্বর্ণযুগের ইতিহাস লেখা ফুটবলার

Ex East Bengal Footballer Prabir Majumdar leaves for his heavenly abode: প্রয়াত ইস্টবেঙ্গলের নক্ষত্র ফুটবলার  প্রবীর মজুমদার। বছরের শেষে শোকস্তব্ধ ময়দান।  

Updated By: Dec 28, 2023, 03:31 PM IST
East Bengal: লাল-হলুদ আকাশে নক্ষত্রপতন! প্রয়াত ত্রিমুকুট জয়ী স্বর্ণযুগের ইতিহাস লেখা ফুটবলার
চলে গেলেন প্রবীর মজুমদার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বছরের শেষে ময়দানে ফের শোকের ছায়া। প্রয়াত ইস্টবেঙ্গলের (East Bengal) নক্ষত্র ফুটবলার প্রবীর মজুমদার (Prabir Majumdar)। বৃহস্পতিবার ভোর সাড়ে ৩টে ৩০মিনিটে শেষ নিঃশ্বাস ত্য়াগ করেন প্রাক্তন লেফট-ব্য়াক। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৭। এদিন সল্টলেকে নিজের বাসভবনেই প্রয়াত হন প্রবীর। রেখে গেলেন স্ত্রী, একমাত্র পুত্র, পুত্রবধূ ও নাতনিকে। লাল-হলুদ আকাশে নক্ষত্রপতন হল! ত্রিমুকুট জয়ী স্বর্ণযুগের অন্যতম নক্ষত্র ছিলেন প্রবীর। সাতের দশকে প্রবীরের খেলা মানুষের হৃদয় জয় করে নিয়েছিল। 

আরও পড়ুন: Mohun Bagan: হারের হ্যাটট্রিক সবুজ-মেরুনের, যা কখনও ঘটেনি তাও ঘটল! ফেরান্দোর চাকরি থাকবে তো?

তাঁর সময়ে, ১৯৭২ সালে ইস্টবেঙ্গল প্রথমবারের জন্য় কলকাতা লিগ (একটিও গোল না খেয়ে রেকর্ড তৈরী করে), আইএফএ শিল্ড, বড়দোলুই, ডুরান্ড ও রোভার্সে চ্যাম্পিয়ন হয়। প্রথমবারের জন্য লেসলি ক্লডিয়াস সরণির শতাব্দী প্রাচীন ক্লাব ত্রিমুকুট জয়ের ইতিহাস লেখে। ১৯৭৩ সালে ইস্টবেঙ্গল কলকাতা লিগ, আইএফএ শিল্ড, রোভার্স ও ডিসিএম চ্যাম্পিয়ন হয়। ১৯৮১ সালে হয়েছিলেন ইস্টবেঙ্গলের প্রশিক্ষক। এরকম একজন প্রখ্যাত ফুটবলার ও প্রশিক্ষকের প্রয়াণে ময়দান শোকস্তব্ধ। ফুটবলারের শ্রদ্ধায় এদিন ক্লাবের পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। ইস্টবেঙ্গল ক্লাব তার প্রাক্তন ফুটবলারের বিদেহী আত্মার চির শান্তি কামনা করে, শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানিয়েছে।

আরও পড়ুন: Rahul Gandhi: বজরংদের আখড়ায় এলেন রাহুল, প্রতিবাদী কুস্তিগিরদের মুখে হাসি, কী কথা হল?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.