Navjot Singh Sidhu: অবশেষে স্বস্তি, ৩৫ বছরের পুরনো খুনের মামলা থেকে রেহাই পাচ্ছেন সিধু

সিধুকে প্রথমে নিম্ন আদালত রেহাই দিয়েছিল। তবে হাইকোর্ট সিদ্ধান্ত বদল করে সিধুকে ৩ বছরের সাজার নির্দেশ দেয়। তবে ২০১৮ সালের সুপ্রিম কোর্ট হাইকোর্টের এই সিদ্ধান্তকে পালটে দেয়। পাশাপাশি সুপ্রিম কোর্ট নভজ্যোৎ সিং সিধুর উপর ১ হাজার টাকার জরিমানা ধার্য করা হয়।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 31, 2023, 07:42 PM IST
Navjot Singh Sidhu: অবশেষে স্বস্তি, ৩৫ বছরের পুরনো খুনের মামলা থেকে রেহাই পাচ্ছেন সিধু
খুনের মামলা থেকে রেহাই পেলেন নভজ্যোৎ সিং সিধু। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে স্বস্তি পেলেন নভজ্যোৎ সিং সিধু (Navjot Singh Sidhu)। ৩৫ বছরের পুরনো খুনের মামলা থেকে মুক্তি পেলেন ভারতের (Team India) প্রাক্তন ওপেনার তথা কংগ্রেস (Congress) নেতা। টুইটারে নিজেই সেই বার্তা দিয়েছেন তিনি। ১৯৮৮ সালে অনিচ্ছাকৃত হত্যার অভিযোগে গত বছর সুপ্রিম কোর্ট সিধুকে ১ বছরের সাজা দিয়েছিল। গত ১০ মাস পাতিয়ালা জেলে (Patiala Jail) তিনি বন্দি অবস্থায় ছিলেন।

এই মামলায় সিধুকে প্রথমে নিম্ন আদালত রেহাই দিয়েছিল। তবে হাইকোর্ট সিদ্ধান্ত বদল করে সিধুকে ৩ বছরের সাজার নির্দেশ দেয়। তবে ২০১৮ সালের সুপ্রিম কোর্ট হাইকোর্টের এই সিদ্ধান্তকে পালটে দেয়। পাশাপাশি সুপ্রিম কোর্ট নভজ্যোৎ সিং সিধুর উপর ১ হাজার টাকার জরিমানা ধার্য করা হয়। এরপর ২০২২ সালের ১৯ মে সিধুর সাজা কমিয়ে তা ১ বছরে নামিয়ে আনা হয়। 

আরও পড়ুন: IND vs PAK, Asia Cup 2023: রোহিতরা কি বাবরদের দেশেই এশিয়া কাপ খেলবে? চলে এল বড় আপডেট

আরও পড়ুন: ICC ODI World Cup 2023: আহমেদাবাদেই ফাইনাল, ভারত বনাম পাকিস্তান 'মাদার অফ অল ব্যাটল' আয়োজিত হবে কোথায়?

১৯৮৮ সালের ২৭ নভেম্বর সন্ধ্যাবেলা সিধু তাঁর বন্ধু রুপিন্দর সিং সান্ধুর সঙ্গে পাতিয়ালার শেরাওয়ালে গেট মার্কেটে গিয়েছিলেন। সেই মার্কেট অঞ্চলেই গাড়ি পার্কিং নিয়ে তিনি ৬৫ বছর বয়সি গুরনাম সিংয়ের সঙ্গে তিনি ঝামেলায় জড়িয়ে পড়েন। ব্যাপারটা রীতিমতো হাতাহাতির পর্যায়ে পৌঁছে গিয়েছিল। সিধু গুরনামের হাঁটুতে আঘাত করে তাঁকে মাটিতে ফেলে দেন। এরপর গুরনামকে হাসপাতালে নিয়ে যেতে হয়েছিল। তবে হাসপাতালে তিনি মারা যান। ময়নাতদন্তের পর জানতে পারা গিয়েছিল যে হৃদরোগে আক্রান্ত হয়েই মারা গিয়েছিলেন তিনি। ওই দিনই কোতয়ালি থানায় নভজ্যোৎ সিং সিধু এবং রুপিন্দর সিং সান্ধুর বিরুদ্ধে অনিচ্ছাকৃত হত্যার অভিযোগ দায়ের করেছিল প্রয়াত গুরনাম সিংয়ের পরিবার। এরপর থেকেই সেই মামলায় জেরবার ছিলেন সিধু। অবশেষে তিনি মুক্তি পেলেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.