বোল্টের চেয়েও জোরে দৌড়ান! কিন্তু কর্নাটকের শ্রীনিবাসা তাক লাগিয়ে দিলেন

তাতেই প্রশ্নের মুখে পড়ে যাচ্ছে বোল্টের রেকর্ড।

Updated By: Feb 14, 2020, 04:30 PM IST
বোল্টের চেয়েও জোরে দৌড়ান! কিন্তু কর্নাটকের শ্রীনিবাসা তাক লাগিয়ে দিলেন

নিজস্ব প্রতিবেদন: বিশ্বের দ্রুতগামী মানুষ কে? সহজেই হয়তো এই প্রশ্নের উত্তরে আপনি বলবেন উসেইন বোল্ট। কিন্তু কর্নাটকের শ্রীনিবাসা গৌড়া রাতারাতি বোল্টকে চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছেন। প্রশ্নের মুখে বোল্টের রেকর্ড। ২৮ বর্ষীয় এই কর্নাটকি ৯.৫৫ সেকেন্ডে ১০০ মিটার অতিক্রম করছেন অনায়াসে।

 
কর্নাটকের উপকূলবর্তী এলাকায় একটি গ্রামে বাফালো রেসে কর্নাটকের ২৮ বছর বয়সী শ্রীনিবাসা গৌড়া ৩০ বছরের পুরনো রেকর্ড ভেঙে দিলেন। ১৩.৬২ সেকেন্ডে ১৪২.৫০ মিটার দৌড়ে অতিক্রম করেন। অর্থাত্ ১০০ মিটার দৌড়়োতে তিনি সময় নেন ৯.৫৫ সেকেন্ড। আর তাতেই প্রশ্নের মুখে পড়ে যাচ্ছে বোল্টের রেকর্ড।

৯.৫৮ সেকেন্ড ১০০ মিটার দৌড়ে বিশ্বরেকর্ড করেন জামাইকান স্প্রিন্টার উসেইন বোল্ট। এবার ম্য়াঙ্গালোর এবং উদিপির কাছে কাম্বালা বাফালো রেসে  ২৮ বছর বয়সী শ্রীনিবাসা গৌড়া যা করলেন তাতে কিন্তু অনেকেই চমকে গিয়েছেন। তবে নিজের এই সাফল্যের জন্য তাঁর নিজের পালিত দুই মোষকেই কৃতিত্ব দিচ্ছেন তিনি। কারণ কাদামাটিতে ওইভাবে দৌড়ানো সত্যিই বেশ কঠিন। কেউ কেউ তো আবার একধাপ এগিয়ে সরকারের কাছে আর্জি জানাতে চায় যে যথযথ প্রশিক্ষণ দিয়ে তাঁকে অলিম্পিকে পাঠানো হোক।

আরও পড়ুন - প্রথম ভালোবাসা! ভ্যালেনটাইন'স ডে-তে ভিডিয়ো শেয়ার করে জানালেন সচিন

Tags:
.