East Bengal: ইস্টবেঙ্গলের ট্রান্সফার ব্যান তুলে নিল ফিফা, স্বস্তি পেলেন স্টিফেন কনস্ট্যান্টাইন

আইএসএল-এর পরেই শুরু হবে সুপার কাপ। ২৫ এপ্রিল থেকে শুরু হবে এই প্রতিযোগিতা। আইএসএল-এর ব্যর্থতা কাটিয়ে ঘুরে দাঁড়াতে চাইছে লাল-হলুদ।

Updated By: Jan 26, 2023, 03:21 PM IST
East Bengal: ইস্টবেঙ্গলের ট্রান্সফার ব্যান তুলে নিল ফিফা, স্বস্তি পেলেন স্টিফেন কনস্ট্যান্টাইন
স্বস্তি পেল ইস্টবেঙ্গল। নতুন ফুটবলারের খোঁজে স্টিফেন কনস্ট্যান্টাইন। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: চলতি আইএসএল-এ (ISL 2022-23) ইস্টবেঙ্গলের (East Bengal) পারফরম্যান্স একেবারেই ভালো নয়। ১৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে রয়েছে লাল-হলুদ। তবে এমন খারাপ সময়ের মধ্যেও স্বস্তি পেল স্টিফেন কনস্ট্যান্টাইনের (Stephen Constantine) দল। কারণ লাল-হলুদের উপর থেকে ট্রান্সফার ব্যান (Transfer Ban) তুলে নিল ফিফা (FIFA)। ফলে দ্বিতীয় ট্রান্সফার উইন্ডোকে ব্যবহার করে বিদেশি ও ভারতীয় ফুটবলার সই করাতে পারবে ইস্টবেঙ্গল। ফলে নতুন বিদেশি স্ট্রাইকার জাক জার্ভিসকে সই করাতে আর কোনও বাধা রইল না। ২৬ জানুয়ারি বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার তরফ থেকে লাল-হলুদের উপর ব্যান তুলে নেওয়া নিয়ে বার্তা দেওয়া হয়েছে। 

ব্যান তুলে নেওয়ার পর ইমামি ইস্টবেঙ্গলের সিইও নম্রতা পারেখ বলেন, "ফিফা-র এই সিদ্ধান্ত সমর্থক এবং দল সহ ক্লাবের সমস্ত স্টেকহোল্ডারদের জন্য স্বস্তির বার্তা এনে দিল। বর্তমান ম্যানেজমেন্ট একাধিক প্রক্রিয়া এবং আইনি পথ অনুসরণ করে এগিয়ে যাওয়ার জন্য, সমস্ত স্টেকহোল্ডারদের সঙ্গে কাজ করছে। এটা একটা জটিল মামলা ছিল। এর ফলে আমাদের অনেকটা সময় নষ্ট হয়ে গিয়েছে। তবে আমরা এখন কেবল মাত্র মরসুমের বাকি সময় নিয়ে ভাবনাচিন্তা করছি।" 

আরও পড়ুন: Virat Kohli and Shubman Gill: গ্যালারি থেকে উঠল 'সারা ভাবি' আওয়াজ! শুভমনের অবস্থা দেখে হেসে লুটোপুটি খেলেন বিরাট

আরও পড়ুন: Mike Tyson Rape Case: দীর্ঘ ৩৩ বছর পর টাইসনের বিরুদ্ধে উঠল ধর্ষণের অভিযোগ!

আইএসএল-এর পরেই শুরু হবে সুপার কাপ। ২৫ এপ্রিল থেকে শুরু হবে এই প্রতিযোগিতা। আইএসএল-এর ব্যর্থতা কাটিয়ে ঘুরে দাঁড়াতে চাইছে লাল-হলুদ। ফলে এই প্রতিযোগিতার জন্য ফুটবলার সই করাতে পারবে লাল-হলুদের বিনিয়োগকারী সংস্থা। ফিফার নিষেধাজ্ঞা থাকার কারণে, দ্বিতীয় ট্রান্সফার উইন্ডো খোলার পর কোনও বিদেশিকে নিতে পারছিল না ইস্টবেঙ্গল। এবার আর শতবর্ষপ্রাচীন ক্লাবটির সেই সমস্যা রইল না।

চলতি আইএসএলে প্রথম ১৪ ম্যাচের মধ্যে মাত্র ৪টি ম্যাচে জিতেছে ইস্টবেঙ্গল। আর বাকি ১০টি ম্যাচে হেরেছে কনস্ট্যান্টাইনের দল। এমন হতশ্রী পারফরম্যান্সের ফলে এবারের আইএসএল-এ ইস্টবেঙ্গলের প্লে-অফের সম্ভাবনা শেষ। এমন অবস্থায় ফাতোরদা স্টেডিয়ামে এফসি গোয়ার বিরুদ্ধে মাঠে নামবে ইস্টবেঙ্গল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.