East Bengal, Durand Cup : ডার্বি দিয়ে মরসুম শুরু করতে চাইছে না লাল-হলুদ! কিন্তু কেন? জেনে নিন

চিরপ্রতিদ্বন্দ্বী এটিকে মোহনবাগানের বিরুদ্ধে হাড্ডাহাড্ডি ম্যাচের আগে প্রতিযোগিতার অন্য ম্যাচ খেলতে চাইছে লাল-হলুদ। অর্থাৎ ডার্বি দিয়ে মরসুম শুরু করতে চাইছে না শতাব্দী প্রাচীন ক্লাব। 

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 22, 2022, 11:17 PM IST
East Bengal, Durand Cup : ডার্বি দিয়ে মরসুম শুরু করতে চাইছে না লাল-হলুদ! কিন্তু কেন? জেনে নিন
মরসুমের প্রথম ডার্বি নিয়ে পাকছে জট।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আসন্ন ফুটবল মরসুমের দল এখনও ঠিক হয়নি। নির্বাচিত হয়নি কোচ।এমন অবস্থায় এক মাসেরও কম সময়ের মধ্যে ১৬ অগাস্ট ডার্বি দিয়ে মরসুমের প্রথম ম্যাচ খেলতে নামতে হবে। সেই কারণে চিরপ্রতিদ্বন্দ্বী এটিকে মোহনবাগানের বিরুদ্ধে হাড্ডাহাড্ডি ম্যাচের আগে প্রতিযোগিতার অন্য ম্যাচ খেলতে চাইছে লাল-হলুদ। অর্থাৎ ডার্বি দিয়ে মরসুম শুরু করতে চাইছে না শতাব্দী প্রাচীন ক্লাব। 

এই পরিস্থিতিতে শুক্রবার বেশ কিছু প্রাক্তনকে ক্লাব তাঁবুতে বৈঠক ডেকেছিলেন লাল-হলুদ কর্তারা। যেখানে মনোরঞ্জন ভট্টাচার্য, মেহতাব হোসেন-সহ বেশ কয়েক জন প্রাক্তন ফুটবলারেরা হাজির ছিলেন। সেখানেই প্রাক্তন ফুটবলারেরা প্রথমে পরামর্শ দেন ম্যাচ পিছোনোর জন্য আবেদন করার ব্যাপারে। প্রশ্ন ওঠে, ক্রীড়াসূচি ঠিক করার পরে, ডুরান্ড কমিটি ম্যাচ পিছোতে কি না। শেষ পর্যন্ত প্রাক্তন ফুটবলারেরা প্রস্তাব দেন, মরসুমের প্রথম ম্যাচেই ডার্বি না খেলে যদি প্রথম ম্যাচের প্রতিপক্ষ বদল করা হয় সে ব্যাপারে। যা নিয়ে অনেকেই সম্মত হয়েছেন। 

পরে ইস্টবেঙ্গলের অন্যতম শীর্ষকর্তা দেবব্রত সরকারকে ফোনে যোগাযোগ করা হলে, জি ২৪ ঘণ্টাকে তিনি বলেন, "এ ব্যাপারে এখনই কোনও পদক্ষেপ করা হচ্ছে না। দু-চার দিন দেখার পরে ক্রীড়ামন্ত্রীর সঙ্গে কথা বলা হবে। জানানো হবে আমাদের এ সংক্রান্ত আবেদন।"

এ দিকে,লাল-হলুদ শিবিরে খুশির খবর, অতীতে ফুটবলারদের বকেয়া না মেটানোয় নতুন ফুটবলার সই করানোর ব্যাপারে যে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল, তা তুলে নিয়েছে ফেডারেশন। শুক্রবার সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের তরফে তা জানিয়ে দেওয়া হয়েছে। ফলে এ বার নতুন ফুটবলার সই করাতে কোনও বাধা রইল না লাল-হলুদ শিবিরের। 

আরও পড়ুন: Shikhar Dhawan, WI vs IND: ৯৭ রানে আউট হয়ে কোন নজির গড়লেন 'গব্বর'?

আরও পড়ুন: Wriddhiman Saha: মুখ্যমন্ত্রীর কাছ থেকে বঙ্গবিভূষণ সম্মান পাচ্ছেন বাংলার 'ব্রাত্য' ঋদ্ধি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.