Shyamal Ghosh: প্রয়াত প্রাক্তন ফুটবলার শ্যামল ঘোষ

 সাতাত্তরে ইস্টবেঙ্গলের অধিনায়ক ছিলেন শ্যামল ঘোষ।

Updated By: Jan 3, 2023, 10:41 PM IST
Shyamal Ghosh: প্রয়াত প্রাক্তন ফুটবলার শ্যামল ঘোষ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক: সাতাত্তরে ইস্টবেঙ্গলের অধিনায়ক ছিলেন। প্রয়াত প্রাক্তন ফুটবলার শ্যামল ঘোষ। বয়স হয়েছিল ৭৩ বছর। রেখে গেলেন স্ত্রী, ছেলে ও পুত্রবধূকে। ময়দানে শোকের ছায়া।

চলে গেলেন সাতের দশকের এক বিখ্যাত ফুটবলার। মোহনবাগান, ইস্টবেঙ্গল আর মহামেডান। তিন প্রধানেই সমান দাপটে খেলেছেন শ্যামল ঘোষ। জিতেছেন একাধিক ট্রফি। এরপর যখন কোচিং করতে শুরু করেন, তখনও সাফল্য অধরা থাকেনি। শ্যামলের কোচিংয়ে সন্তোষ ট্রফি জিতেছিল বাংলার। একসময়ে যে ক্লাবের খেলোয়াড় ছিলেন, কোচের দায়িত্ব সামলেছে সেই ইস্টবেঙ্গলেরও। ক্লাবের তরফে জীবনকৃতি সম্মান দেওয়া হয়েছিল তাঁকে।

আরও পড়ুন: Explained | Adam Zampa: জাম্পাকে নিয়েই চলছে লম্ফঝম্প! কেন বাতিল বিতর্কিত রান-আউট?

দীর্ঘদিন ধরেই হৃদযন্ত্রের সমস্যায় ভুগছিলেন শ্যামল ঘোষ। স্টেন্ট বসানো ছিল বুকে। এদিন সকালেও কসবায় পাড়ার ক্লাবে বসে আড্ডা দিয়েছিলেন তিনি। তখন বাড়িতেই ছিলেন। সন্ধেয় আচমকাই বুকে ব্যাথা অনুভব করেন শ্যামল। প্রায় সঙ্গে সঙ্গে তাঁকে নিয়ে যাওয়া হয় বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে। রাত ন'টা নাগাদ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাতের দশকের নামী ডিফেন্ডার। খবর পেয়ে হাসপাতালে যান ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, ইস্টবেঙ্গলের শীর্ষকর্তা দেবব্রত সরকার।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.