Gautam Gambhir: ১৪০ এর ওপর বল করা এই বোলারকেই আইপিএলের সেরা বাছলেন গম্ভীর

চলতি আইপিএলে ডেথ ওভারে বোলিং দক্ষতার প্রমাণ দেন হর্ষল। 

Updated By: Oct 8, 2021, 05:24 PM IST
Gautam Gambhir: ১৪০ এর ওপর বল করা এই বোলারকেই আইপিএলের সেরা বাছলেন গম্ভীর

নিজস্ব প্রতিবেদন: চলতি আইপিএলে (IPL 2021) সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় প্রথম পাঁচেই পাঁচ ভারতীয়। একে আরসিবি-র হর্ষল প্যাটেল (Harshal Patel)। ১৩ ম্য়াচে ২৯টি উইকেট নিয়ে আগুনে ফর্মে আছেন প্যাটেল। দুয়ে রয়েছেন দিল্লির আবেশ খান (Avesh Khan)। ১৩ ম্যাচে ২২ উইকেট রয়েছে ঋষভ পন্থের দলের এই বোলারের। হর্ষলের থেকে আবেশের উইকেটের ফারাক ৭। তবুও হর্ষল নয়, আবেশকেই চলতি টুর্নামেন্টের সেরা বাছলেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)

প্রাক্তন বিশ্বকাপ জয়ী ভারতীয় ওপেনার আবেশে মোহিত। গম্ভীর এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে বলেন, "আবেশ খান ইনিংসের বিভিন্ন পর্যায়ে বল করতে পারে। দুরন্ত প্রভাব ফেলতে পারে ও। গতিতে নাস্তানাবুদ করার দক্ষতাও ওর আছে। হর্ষল একটু আলাদা। ও ব্যাটসম্য়ানকে দেখে বল করে। আবেশ কাগিসো রাবাদা ও অ্যানরিচ নোকিয়ার সঙ্গে বল করে। ওরা সবাই বিশ্বমানের বোলার। একবারও আবেশকে দেখে মনে হয় না ওদের থেকে ও কম। আবেশ ১৪০ এর ওপর বল করতে পারে। এখনও মনে আছে ও শারজায় হার্দিক পাণ্ডিয়াকে একটা ইয়র্কার দিয়েছিল। এখানেই ওর স্কিল। আমিই আবেশকে টুর্নামেন্টের সেরা বোলার হিসাবে বেছে নেব।"

আরও পড়ুন: Harbhajan Singh: অবসর নিয়ে বড় আপডেট দিলেন হরভজন সিং

চলতি আইপিএলে ডেথ ওভারে বোলিং দক্ষতার প্রমাণ দেন হর্ষল। পাশাপাশি মিডল ওভারে তুলে নিয়েছেন অবলীলায় উইকেট। আহমেদাবাদের বছর তিরিশের বোলার আইপিএলের প্রথম পর্বে মুম্বইয়ের বিরুদ্ধে একাই পাঁচ উইকেট তুলে ইতিহাসে নিজের নাম লিখিয়ে নেন। আইপিএলে এর আগে কোনও বোলার মুম্বইয়ের বিরুদ্ধে ৫ উইকেট নিতে পারেননি। ২৭ রান দিয়ে ৫ উইকেট নিয়েছিলেন তিনি। অন্যদিকে আবেশ আইপিএলের প্রথম ভাগে ৮ ম্যাচে ১৪ উইকেট নিয়ে নজর কেড়েছিলেন। এই পারফরম্যান্সের সৌজন্যেই বিশ্ব টেস্ট ফাইনাল এবং ভারতীয় দলের ইংল্যান্ড সফরের জন্য স্ট্যান্ড-বাই বোলার হিসাবে সুযোগ পান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.