Gautam Gambhir | Team India: কোনও অদল-বদল নয়, পাকাপাকি ভাবে এরাই করুক ওপেন, পরামর্শ গৌতির

Gautam Gambhir Picks Permanent Openers In T20Is For India: আগামী বছর টি-২০ বিশ্বকাপ। আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজ যৌথ ভাবে টুর্নামেন্টের আয়োজন করবে। বিগত দু'টি কুড়ি ওভারের বিশ্বকাপে ভারত ব্যর্থ হয়েছে। এবার আগামীর কথা ভেবে ভারতের পাকাপাকি টি-২০ ওপেনার বেছে দিলেন গৌতম গম্ভীর।

Updated By: Jan 16, 2023, 05:34 PM IST
 Gautam Gambhir | Team India: কোনও অদল-বদল নয়, পাকাপাকি ভাবে এরাই করুক ওপেন, পরামর্শ গৌতির
গম্ভীর বেছে দিলেন টি-২০ ওপেনার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ভারতে আসছে ক্রিকেটের অন্যতম দুই হেভিওয়েট দল-নিউজিল্যান্ড ( New Zealand) ও অস্ট্রেলিয়া (Australia)। কেন উইলিয়ামসন (Kane Williamson), প্যাট কামিন্সদের (Pat Cummins) বিরুদ্ধে ভারতীয় দল ঘোষণা করেছে বিসিসিআই। চেতন শর্মার (Chetan Sharma) জাতীয় নির্বাচক কমিটি কিউয়িদের বিরুদ্ধে সাদা বলের সিরিজের জন্য দল ঘোষণা করেছে। পাশাপাশি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জোড়া টেস্টের জন্যও দল বেছে নিয়েছেন নির্বাচকরা। নিউজিল্য়ান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে ডাক পেয়েছেন পৃথ্বী শ (Prithvi Shaw)। অন্যদিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট দলে ডাক পেয়েছেন ঈশান কিশান (Ishan Kishan) ও সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। ভারত ব্য়াক-টু-ব্য়াক টি-২০ বিশ্বকাপে ব্যর্থ হয়েছে। মনে করা হচ্ছে যে, হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) নেতৃত্বে এক নতুন টি-২০ দলকেই খেলানোর কথা ভাবছে ভারত। যে দলে বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মাদের (Rohit Sharma) মতো সিনিয়রদের জায়গা নেই। ভারতের বিশ্বকাপ জয়ী প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর (Gautam Gambhir) এবার জানিয়ে দিলেন যে, টি-২০ ক্রিকেটে পাকাপাকি ভাবে কাদের ওপেনারার ভূমিকায় খেলানো উচিত।

গৌতিকে সদ্যসমাপ্ত ভারত-শ্রীলঙ্কা সিরিজে ধারাভাষ্যকার হিসাবে পাওয়া গিয়েছিল। সেখানেই গম্ভীর বলেছেন, 'দেখুন পৃথ্বীকে সুযোগ দিয়ে আর বসানো যাবে না। ভারতের হয়ে বিধ্বংসী মেজাজে শুরু করতে পারে। ও সঠিক ব্যক্তি। এর সঙ্গেই ঈশান কিশান ও সূর্যকুমার যাদবরা পারফেক্ট। পৃথ্বীকে নিলে, ওকে ধরে রাখতে হবে। একটা সিরিজ দিয়ে ওর যেন বিচার করা না হয়। ওর বয়স অল্প। বিধ্বংসী ম্যাচ-উইনার। ওকে নিয়েই প্রথম একাদশ সাজানো হোক। লম্বা সময় খেলানো হোক। শুভমান গিলের আরও বেশি করে টেস্ট এবং ওয়ানডে ক্রিকেটে মনোযোগ দেওয়া উচিত। টি-২০ ক্রিকেটে ভারতের পাকাপাকি ওপেনার হোক পৃথ্বী শ ও ঈশান কিশান।'

আরও পড়ুনVirat Kohli: সচিনের গড়া ১০০ সেঞ্চুরিতে শুধু বিরাট ভাগ বসাবে, দাবি করলেন সুনীল গাভাসকর

সাল ২০১৩। এমএস ধোনিরনেতৃত্বে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল টিম ইন্ডিয়া । তারপর পেরিয়ে গিয়েছে পাক্কা ন'টি বছর। একবারও আইসিসি-র কোন ট্রফি স্পর্শ করতে পারেনি বিরাট বা রোহিতের ভারত। চলতি বছর টি-২০ বিশ্বকাপেও ভারতকে থামতে হয়েছিল সেমিফাইনালেই। কেন বারবার 'চোক' করছে ভারত! ভারতীয় দলের পারফরম্য়ান্স পর্যালোচনা করার জন্য় গত পয়লা জানুয়ারি বৈঠকে বসেছিল বিসিসিআই। বোর্ড ডেকে পাঠিয়েছিল বিসিসিআই সভাপতি রজার বিনি, সচিব জয় শাহ, কোচ রাহুল দ্রাবিড় , ক্যাপ্টেন রোহিত শর্মা, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণ, প্রধান নির্বাচক চেতন শর্মাকে । বৈঠকে বিসিসিআই আগামীর রূপরেখা তৈরি করে দেয়। সেখানে জানিয়ে দেওয়া হয় উঠতি ক্রিকেটারদের চুটিয়ে খেলতে হবে ঘরোয়া ক্রিকেট। সেখানে উল্লেখযোগ্য পারফর্ম করেই জাতীয় দলে নির্বাচনের যোগ্যতা অর্জন করতে হবে। পাশাপাশি ইয়ো ইয়ো টেস্ট ও ডেক্সা এখন নির্বাচনের মানদণ্ড। সেন্ট্রাল পুলে থাকা ক্রিকেটারদের জন্যও তা প্রযোজ্য। এছাড়াও পুরুষদের এফটিপি ও আইসিসি বিশ্বকাপের কথা মাথায় রেখে, এনসিএ কাজ করবে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলির সঙ্গে। চলতি বছর আইপিএলে অংশ নেওয়া ক্রিকেটারদের মনিটর করবে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
  

.