অনিশ্চয়তার অবসান, বিশ্বকাপের টিকিট পাকা করলেন গেইলরা

'ইউনিভার্স বসে'র কাছে বিশ্বকাপের যোগ্যতা অর্জন তাঁদের কাছে ছিল একটা 'মিশন'। আর সেই মিশনে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের 'দৈত্য'দের সাফল্য ছিল এমন, 'এসেছেন, দেখেছেন এবং জয় করেছেন'। 

Updated By: Mar 22, 2018, 03:28 PM IST
অনিশ্চয়তার অবসান, বিশ্বকাপের টিকিট পাকা করলেন গেইলরা

নিজস্ব প্রতিবেদন: ২০১৯-এর টিকিট পাকা করল উইন্ডিজ। কার্যত মৃত্যুখাদ থেকে লাইফলাইনে ফিরে এল গ্যারি সোবার্স, স্যার ভিভিয়ান রিচার্ডস, ব্রায়ান লারাদের দল। বুধবার বিশ্বকাপের কোয়ালিফায়ার পর্বে স্কটল্যান্ডকে ৫ রানে হারিয়ে (ডিএলএস অনুযায়ী) ইংল্যান্ডের পথ প্রশস্ত করল হেনরি ক্রিস্টোফার গেইলের উইন্ডিজ। 

আরও পড়ুন- আম্বেদকরকে অপমান! হার্দিকের বিরুদ্ধে এফআইআর দায়েরের নির্দেশ আদালতের

প্রথম দু'বারের বিশ্বকাপ চ্যাম্পিয়নদের কাছে এবারের কোয়ালিফায়ার রাউন্ড কার্যত ছিল একটা 'যুদ্ধ'। একদিকে সম্মান পুনঃরুদ্ধারের মরিয়া চেষ্টা। অন্যদিকে ক্যারিবিয়ান দৈত্যদের অস্তিত্ব রক্ষার লড়াই। দুইয়েই সফল হয়েছেন গেইলরা। 'ইউনিভার্স বসে'র কাছে বিশ্বকাপের যোগ্যতা অর্জন তাঁদের কাছে ছিল একটা 'মিশন'। আর সেই মিশনে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের 'দৈত্য'দের সাফল্য ছিল এমন, 'এসেছেন, দেখেছেন এবং জয় করেছেন'। 

আরও পড়ুন- টেস্টে কোহলি-পূজারার গুরুত্ব সমান: সৌরভ

দলকে অভিনন্দন বার্তা দিয়ে গেইল জানিয়েছেন, "মিশন সম্পন্ন হয়েছে। সুদীর্ঘ পথ পেরিয়েই যোগ্যতা অর্জন পর্বের যাত্রা এবং প্রক্রিয়াটা শেষ করেছি। বৃষ্টিবিঘ্নিত ম্যাচ হলেও যেকোনও জয়, সবসময়ই জয়ই। বিশ্বকাপে সামিল হতে পেরে আমি খুশি। আমরা একেবারে তরুণ দল নিয়ে বিশ্বকাপে নামব। এটা আমার শেষ বিশ্বকাপ। এই বিশ্বকাপের দিকে অপলকে চেয়ে রয়েছি।"