সেঞ্চুরি করে সচিন-আমলাদের দলে গেইল

আইসিসি ওয়ার্ল্ডকাপ কোয়ালিফায়ারে সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে শতরান করে ক্যারিবিয়ান ওপেনার ক্রিস গেইল ছুঁয়ে ফেললেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর এবং হাসিম আমলাকে।  

Updated By: Mar 7, 2018, 05:40 PM IST
সেঞ্চুরি করে সচিন-আমলাদের দলে গেইল

নিজস্ব প্রতিবেদন : আইসিসি ওয়ার্ল্ডকাপ কোয়ালিফায়ারে সংযুক্ত আরব আমিরশাহির বিরুদ্ধে শতরান করে ক্যারিবিয়ান ওপেনার ক্রিস গেইল ছুঁয়ে ফেললেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর এবং হাসিম আমলাকে।  

মঙ্গলবার হারারেতে বিশ্বকাপের যোগ্যতা পর্বে গ্রুপ-'এ' র ম্যাচে ইউএই'কে ৬০ রানে হারায় ওয়েস্ট ইন্ডিজ। ৯১ বলে ১২৩ রানের ঝোড়ো ইনিংস খেলেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ক্রিস গেইল। ১১ টি ওভার বাউন্ডারি এবং ৭ টি বাউন্ডারিতে সাজানো গেইলের এ দিনের ইনিংস ছিল।

এ দিন সেঞ্চুরি করে ১০ টি বিভিন্ন দেশের বিরুদ্ধে ২৯ টি সেঞ্চুরি করা রিকি পন্টিংকে টপকে গেলেন গেইল। এ বার সচিন-আমলাদের দলে নাম লেখালেন তিনি। গেইলের আগে একদিনের ক্রিকেটে সচিন এবং আমলা দু'জনেই ১১টি বিভিন্ন দেশের বিরুদ্ধে শতরান করেছেন। এবার সেই মাইলস্টোন স্পর্শ করলেন 'গ্যাংনাম' গেইল।

আরও পড়ুন- দিল্লির দলনেতা গম্ভীরই

দক্ষিণ আফ্রিকার হাসিম আমলা ১৬৪টি একদিনের ম্যাচে ২৬টি সেঞ্চুরি করেছেন- অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস, নিউ জিল্যান্ড, পাকিস্তান, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবোয়ের বিরুদ্ধে। অন্যদিকে সচিন একদিনের ক্রিকেটে ৪৯টি সেঞ্চুরি করেছেন- অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, কেনিয়া, নামিবিয়া, নিউ জিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবোয়ের বিরুদ্ধে। ক্রিস গেইল যে ১১টি দেশের বিরুদ্ধে একদিনের ক্রিকেটে শতরান করেছেন সেগুলি হল- বাংলাদেশ, কানাডা, ইংল্যান্ড, ভারত, কেনিয়া, নিউ জিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, জিম্বাবোয়ে এবং ইউএই।

খেলার খবর জানতে দেখুন স্পোর্টস ২৪, রাত ৮ টা ৪০ মিনিটে। শুধুমাত্র ২৪ ঘণ্টায়