রাজকোট টেস্টে উমেশের ক্যাচ ফেরাল সেই গিবসের ক্যাচের স্মৃতি (ভিডিও)

উমেশ যাদবের ক্যাচ হার্সেল গিবসকে মনে করিয়ে দিল ১৯৯৯ বিশ্বকাপে স্টিভ ওয়ার ক্যাচ ধরার স্মৃতি। সেদিন স্টিভ ওয়ার ক্যাচটি অবশ্য আম্পায়ারের সিদ্ধান্তে মিস বলেই ধরা হয়েছিল। কিন্তু রাজকোটে জো রুটের যে ক্যাচটি উমেশ বুধবার ধরেছিলেন তা আউট বলেই রায় দিয়েছেন আম্পায়াররা। যা দেখে হতাশ ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার নাসের হোসেন। কিন্তু দক্ষিণ আফ্রিকার প্রাক্তন বিশ্বকাপার হার্সেল গিবস এই আউটের সিদ্ধান্তকে সঠিক বলেই মনে করেন।

Updated By: Nov 10, 2016, 07:34 PM IST
রাজকোট টেস্টে উমেশের ক্যাচ ফেরাল সেই গিবসের ক্যাচের স্মৃতি (ভিডিও)

ওয়েব ডেস্ক: উমেশ যাদবের ক্যাচ হার্সেল গিবসকে মনে করিয়ে দিল ১৯৯৯ বিশ্বকাপে স্টিভ ওয়ার ক্যাচ ধরার স্মৃতি। সেদিন স্টিভ ওয়ার ক্যাচটি অবশ্য আম্পায়ারের সিদ্ধান্তে মিস বলেই ধরা হয়েছিল। কিন্তু রাজকোটে জো রুটের যে ক্যাচটি উমেশ বুধবার ধরেছিলেন তা আউট বলেই রায় দিয়েছেন আম্পায়াররা। যা দেখে হতাশ ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার নাসের হোসেন। কিন্তু দক্ষিণ আফ্রিকার প্রাক্তন বিশ্বকাপার হার্সেল গিবস এই আউটের সিদ্ধান্তকে সঠিক বলেই মনে করেন।

আরও পড়ুন-

আসলে রুটের ক্যাচটি ধরার পর হাওয়ায় বলটি ছুঁড়তে গেলে পড়ে যায়। রুট ক্রিজে দাঁড়িয়ে থাকেন। আম্পায়াররা তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে আউট ঘোষণা করেন রুটকে। রুটও খুশি হননি। গিবস অবশ্য মনে করছেন বলটি বেশ খানিকক্ষণ উমেশের দখলেই ছিল। ফলে আউট দিয়ে আম্পায়াররা ঠিক করেছেন। নিরানব্বই সালে তিনি স্টিভের ক্যাচটি বেশিক্ষণ দখলে রাখতে না পারার জন্যই খেসারত দিতে হয়েছিল।

দেখুন স্পোর্টস ২৪, আজ রাত সাড়ে দশটায়