পূজারা-বিহারির ব্যাটে মুখরক্ষা, টেস্টের আগে প্রস্তুতি ম্য়াচে ধরাশায়ী ভারতীয় ব্যাটিং

দুই উইকেট কিপার ঋষভ পন্থ এবং ঋদ্ধিমান সাহা রান পেলেন না।

Updated By: Feb 14, 2020, 01:09 PM IST
পূজারা-বিহারির ব্যাটে মুখরক্ষা, টেস্টের আগে প্রস্তুতি ম্য়াচে ধরাশায়ী ভারতীয় ব্যাটিং

নিজস্ব প্রতিবেদন:  নিউ জিল্যান্ডের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজ শুরু হওয়ার আগে ভারতীয় ব্যাটিং নিয়ে একরাশ প্রশ্ন উঠে গেল। প্রস্তুতি ম্যাচে মাত্র ২৬৩ রানে গুটিয়ে গেল ভারতের প্রথম ইনিংস। ব্যর্থ ওপেনাররা। চেতেশ্বর পূজারা ও হনুমা বিহারির ব্যাটে মুখরক্ষা ভারতের। ব্যাট করেননি বিরাট কোহলি।

হ্যামিলটনে প্রথমে ব্যাটিং করে ভারত। ভারতীয় এ দলের হয়ে নিউ জিল্যান্ডে একটা ডাবল হান্ড্রেড ও একটা সেঞ্চুরি করা শুভমান গিল চূড়ান্ত ব্যর্থ। অধিনায়ক বিরাট কোহলির পরিবর্তে চার নম্বরে ব্যাট করার সুযোগ পেয়েও চূড়ান্ত ব্যর্থ। গোল্ডেন ডাক গিল। ব্যর্থ দুই ওপেনারও। একদিনের সিরিজ থেকে টেস্টের প্রস্তুতিতে রান পেলেন না পৃথ্বি শ-মায়াঙ্ক আগরওয়াল জুটি।  রানের খাতা খুলতে পারেননি পৃথ্বি। মায়াঙ্কের নামের পাশে ১ রান। ৫ রানে তিন উইকেট পড়ে যাওয়ার পর ধুঁকতে থাকা ভারতীয় ব্যাটিংকে রক্ষা করলেন চেতেশ্বর পূজারা এবং হনুমা বিহারি। ৯৩ রান করেন পূজারা। ১০১ রান করেন বিহারি।  তার আগে অবশ্য ১৮ রান করে ফিরে যান আজিঙ্কে রাহানে। ভারত অধিনায়ক বিরাট কোহলি অবশ্য ব্যাট করতে নামেননি।

পূজারা আউট হতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে ভারতীয় ব্যাটিং। দুই উইকেট কিপার ঋষভ পন্থ এবং ঋদ্ধিমান সাহা রান পেলেন না। পন্থ ৭ রান করলেও ঋদ্ধি রানের খাতা খুলতে পারলেন না। শেষপর্যন্ত ২৬৩ রানে অল আউট টিম ইন্ডিয়া। কিউইদের হয়ে ইশ সোধি আর স্কট কাগেলজিন ৩টি করে উইকেট নিলেন। ২টি উইকেট নিলেন গিবসন।

আরও পড়ুন - "কাল ছিল ডাল খালি আজ ফুলে যায় ভরে!" -প্রকাশ্যে এল RCB-র নতুন লোগো, দেখে নিন